ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেটেলমেন্ট কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
সেটেলমেন্ট কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

টাঙ্গাইল: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে এসএম আসাদুজ্জামান ফেরদৌস নামে এক সহকারী সেটেলমেন্ট কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারী পরিচালক মো. আতিকুল আলম বাদী হয়ে বুধবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার রমনা থানায় মামলাটি দায়ের করেন।

সহকারী সেটেলমেন্ট কর্মকর্তার আসাদুজ্জামান বর্তমানে দিনাজপুর সদর উপজেলায় কর্মরত রয়েছেন।

তিনি টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ফসলান্দি গ্রামের আজগর আলী শেখের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগে আসাদুজ্জামান ফেরদৌসকে দুদক গত বছর ২৭ এপ্রিল সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ দেয়। তিনি ওই বছর ২১ মে ঢাকায় দুদকের প্রধান কার্যালয়ের সচিব বরাবর তার সম্পদ বিবরণী জমা দেন। এতে তিনি এক কোটি ৪৪ লাখ টাকার স্থাবর সম্পদের তথ্য দেন। কিন্তু দুদকের অনুসন্ধান ও যাচাই করে তার দুই কোটি ১১ লাখ ৭০ হাজার টাকার স্থাবর সম্পদের সন্ধান পায়।

এছাড়াও সম্পদ বিবরণীর বাইরেও তার নামে আট লাখ ২২ হাজার ৩২৩ টাকার অস্থাবর সম্পদ পাওয়া যায় বলেও মামলা বিবরণীতে জানা যায়।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।