ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫ কোটি টাকার সার আত্মসাৎ, দুদকের চার্জশিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
৫ কোটি টাকার সার আত্মসাৎ, দুদকের চার্জশিট

ঢাকা: বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন, ফেনীর মহিপাল সার গুদামের দায়িত্ব পালনকালে প্রায় দেড় হাজার টন সার আত্মসাতের অভিযোগে সরকারি সংস্থাটির উপসহকারী পরিচালক (সার) মোহাম্মদ আব্দুল হাইয়ের বিরুদ্ধে করা মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক। 

২০০৭ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ৩ আগস্ট পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন। ওই ৯ বছরে ৫ কোটি ৪ লাখ ৫০ হাজার ৯৫০ টাকার প্রায় দেড় হাজার টন  সার চুরি বা আত্মসাতের অভিযোগ উঠে তার বিরুদ্ধে।



এ বিষয়ে ২০১৬ সালের ৪ আগস্ট ফেনী মডেল থানায় একটি মামলাও (মামলা নং ১৩) দায়ের করে জেলা পুলিশ।  

মামলার দীর্ঘ তদন্তের পর প্রাপ্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) অভিযুক্ত বিএডিসি, মহিপাল, ফেনীর উপসহকারী পরিচালক (সার) মোহাম্মদ আবদুল হাইয়ের বিরুদ্ধে মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক।  

অভিযোগ  তদন্ত করেন দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সাবেক উপসহকারী পরিচালক হোসাইন শরীফ।

অভিযোগে বলা হয়েছে, অভিযুক্ত মোহাম্মদ আবদুল হাই  সার বিক্রির ডিও স্বাক্ষর করতেন এবং গুদামের সার্বিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। এ দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহার করে এক হাজার ৪১৩ দশমিক ২০০ মেট্রিক টন সার বা  ৫ কোটি চার লাখ ৫০ হাজার ৯৫০ টাকা (আমদানি মূল্য) চুরি বা আত্মসাত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
আরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।