ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাখালী টার্মিনাল থেকে ছাড়ছে বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
মহাখালী টার্মিনাল থেকে ছাড়ছে বাস মহাখালী বাস টার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছে সব ধরনের বাস

ঢাকা: বাস চালককে মারধরের প্রতিবাদে রাজধানীর মহাখালী বাস-টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছিলেন শ্রমিকরা। পরে মালিক সমিতি ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আশ্বাসে টার্মিনাল থেকে বাস ছাড়তে শুরু করেছে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার পর থেকেই টার্মিনালের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে থাকে। এর আগে সকাল থেকে পূর্ব নির্ধারিত কোন ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা।

ঢাকা পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম বাংলানিউজকে বলেন, এটা আমাদের কেন্দ্রীয় কোন সিদ্ধান্ত নয়। চালককে মারধরের প্রতিবাদে শ্রমিকরা বাস বন্ধ রেখেছিলেন। শ্রমিকদের সঙ্গে বসে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে। তবে এখন বাস চলাচল স্বাভাবিক রয়েছে, দূরপাল্লার প্রায় সব বাসই টার্মিনাল ছেড়ে যাচ্ছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টার দিকে গাড়ির হর্ন বাজানোকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে বাস শ্রমিকদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে এনা পরিবহনের এক চালককে পিটিয়ে আহত করেন স্থানীয়রা।

এর জেরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় মহাখালী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের হস্তক্ষেপে রাত ১২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

কিন্তু মঙ্গলবার সকাল থেকে চালক-শ্রমিকরা আবারো গাড়ি বন্ধ করে দেন। শ্রমিকরা সে সময় জানান, এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে ধর্মঘট চলবে।

ডিএমপি’র সহকারী কমিশনার (এসি) আশরাফ উল্লাহ জানান, সোমবার রাতে বাসের হর্ন বাজানোকে কেন্দ্র করে একটি পরিবহনের চালককে মারধর করে স্থানীয়রা। ওই ঘটনার জেরে বাস চলাচল বন্ধ রেখেছিলেন শ্রমিকরা। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে, বনানী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) ইভা রহমান জানান, সোমবারের ঘটনায় বনানী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ