ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ 

মুন্সিগঞ্জ: দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। 

চ্যানেলে নাব্য সংকট ও ড্রেজার মেশিনের কারণে ফেরি বন্ধ আছে। গেল কয়েকদিন ধরেই এ নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

 

সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে নৌরুটে ফেরি বন্ধ থাকায় শিমুলিয়ায় তিন শতাধিক এবং কাঁঠালবাড়ী ঘাটে দুই শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। সকাল থেকেই নৌরুটে দু’টি রো রোসহ ১৪টি ফেরি চলাচল করছিল। লৌহজং টার্নিং পয়েন্টে নাব্য সংকট ও চ্যানেলে ড্রেজার না সরানো পর্যন্ত ফেরি চালু হচ্ছে না বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি এর কর্মকর্তারা।  

বিআইডব্লিউটিসি এর শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আব্দুল আলিম বাংলানিউজকে জানান, বিকেল সাড়ে ৩টা থেকে নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। চ্যানেলে ফেরি চলাচলের জন্য প্রয়োজনীয় পানির গভীরতা নেই। গেল কয়েকদিন ধরেই নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে এ নৌরুটে। এছাড়া বিকেল থেকে সাতটি ড্রেজার দিয়ে লৌহজং চ্যানেলের পলি অপসারণের কাজ চলায় ফেরি বন্ধ রাখা হয়েছে।  

নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) এএসএম আরেফিন বাংলানিউজকে জানান, দু’টি চ্যানেলে ড্রেজিং চলছে। এছাড়া গেল কয়েকদিন ধরেই সাতটি ড্রেজার কাজ করছে এবং মঙ্গলবার আরও একটি ড্রেজার মেশিন এখানে যুক্ত করার কথা রয়েছে। তবে ড্রেজিংয়ের কারণে ফেরি চলাচল বন্ধ হওয়ার মতো নয়।  

ড্রেজিং বিভাগ থেকে ফেরি চলাচল বন্ধের কোনো ঘোষণা দেওয়া হয়েছে কি না জানা নেই বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।