[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

আইনমন্ত্রীর কথায় মামলা ও তদন্ত করে না দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৪ ৫:২২:৩৮ পিএম
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ দুর্নীতি দমন কমিশন (দুদক) খতিয়ে দেখছে, আইনমন্ত্রী আনিসুল হকের  এমন বক্তব্য তার একান্তই নিজস্ব বক্তব্য। এর সঙ্গে দুদকের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, দুদক সুনির্দিষ্ট কোনো দালিলিক তথ্য-প্রমাণ ছাড়া কারো বিরুদ্ধে তদন্ত ও মামলা করে না। আইনমন্ত্রীর কথায়ও দুদক মামলা করবে না।

‘এসকে সিনহার বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ পর্যায়ে’ দুদকের একজন আইনজীবীর এমন বক্তব্যকেও অস্বীকার করেন দুদক চেয়ারম্যান।

ইকবাল মাহমুদ বলেন, উকিল কেবলই একজন উকিল। তিনি আপনার আইনজীবী হিসেবেও কাজ করতে পারেন। তিনি দুদকের মুখপাত্র নন। দুদকের মুখপাত্র দুদক সচিব। তাই তিনি (আইনজীবী) যে বক্তব্য দিয়েছেন তাও তার নিজস্ব বক্তব্য।

দুদক চেয়ারম্যান বলেন, সাবেক প্রধান বিচারপতির বিষয়ে কোনো তদন্তই দুদক করছে না। বিষয়টি সেনসেটিভ। তাই কার বিষয়ে দুদক কী করছে তার কৈফিয়ত দেবে না দুদক।

‘ফার্মার্স ব্যাংকের চার কোটি টাকা জালিয়াতির মাধ্যমে বা ভুয়া ঋণের মাধ্যমে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে হস্তান্তর সম্পর্কে দুই ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। আমি গণমাধ্যমের খবরে পড়েছি এর সঙ্গে সাবেক প্রধান বিচারপতি জড়িত আছে। কিন্তু আমরা তা বলিনি,’ যোগ করেন দুদক চেয়ারম্যান।

সদ্য প্রকাশিত বিচারপতি সিনহার আলোচিত বই ‘এ ব্রোকেন ড্রিম’-এ চার কোটি টাকা সম্পর্কিত ব্যাখা দেওয়া আছে, সাংবাদিকদের এমন মন্তব্যর পর দুদক চেয়ারম্যান বলেন, আমি বইটি পাইনি, পড়িওনি। পড়ে এ বিষয়ে মন্তব্য করবো।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
আরএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক প্রধান বিচারপতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache