bangla news

২ ট্রলারসহ ৩৭ জেলে নিখোঁজ, ১১ জেলের সন্ধান

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৪ ১১:৪৫:২৮ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

পাথরঘাটা (বরগুনা): গভীর সমুদ্রে হঠাৎ বৈরী আবহাওয়ার কারণে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় পাঁচদিনের মাথায় এক ট্রলারসহ ১১ জেলের সন্ধান পাওয়া গেছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন বঙ্গবন্ধুর চরে ভাসতে দেখে তাদের উদ্ধার করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত গভীর সমুদ্রে ফেয়ারওয়েবয়া, নারিকেলবাড়িয়া, দুবলাসহ একাধিক জায়গায় পৃথক অন্তত ৯টি ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়ার দু'দিন পর শনিবার (২২ সেপ্টেম্বর) ভাসমান ১১৩ জেলে, তিনদিন পর রোববার (২৩ সেপ্টেম্বর) ৩৯ জেলে উদ্ধার হয়। এনিয়ে এখন পর্যন্ত ১৬৩ জন জেলে উদ্ধার হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, সাগরে ঝড়ের কবলে পড়ে ভাসতে ভাসতে পাথরঘাটার হারুন হাওলাদারের মালিকানা এফবি তানজিলা ট্রলারসহ ১১ জেলে সুন্দরবন সংলগ্ন বঙ্গবন্ধুর চরে উঠে যায়। সেখানে চারদিন না খেয়ে থাকেন তারা। পরে জাকির হোসেনের মালিকানা একটি ট্রলারের জেলেরা চরে ভাসতে দেখতে পেয়ে তাদের উদ্ধার করে বঙ্গবন্ধুর চর থেকে রওয়ানা হয়েছে।

তিনি আরও বলেন, ট্রলার ডুবির ঘটনায় এখনো দুই ট্রলারসহ ৩৭ জেলে এখনো নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের মধ্যে পাথরঘাটার জসিমের মালিকানা এফবি মা ট্রলারের ১৭, ছগির পহলানের মালিকানা এফবি আরমান ট্রলারের ৪জনসহ ৩৭জন। তাদেরকে উদ্ধারের জন্য অনুসন্ধান চলছে।

এদিকে রোববার সকালে রওয়ানা হওয়া বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারের মধ্যে ভারতীয় জলসীমায় অনুপ্রবেশ করে ভারতের ঝাউতলা এলাকা থেকে আলম মোল্লার মালিকানা এফবি মহসিন আউলিয়া-৫ ট্রলারের ২২ ও মো.পনু আকনের মালিকানা এফবি সুজনের ১৭ জন বেলা ১১টার দিকে পাথরঘাটায় এসে পৌঁছে। তারা সবাই শারীরিকভাবে অসুস্থ।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরগুনা নিখোঁজ ট্রলার ডুবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-24 11:45:28