ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‌মঠবা‌ড়িয়া উপ‌জেলা বিএন‌পির সভাপ‌তি আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
‌মঠবা‌ড়িয়া উপ‌জেলা বিএন‌পির সভাপ‌তি আর নেই

‌পি‌রোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপির সভাপতি প্রবীণ রাজনীতিবিদ দিলওয়ার হোসেন মুন্সি (১০০) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

রোববার (২৩ সে‌প্টেম্বর) বিকেলে নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি।

সোমবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় মঠবাড়িয়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে মিঠাখালী গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

শিক্ষা সনদ অনুযায়ী তার জন্ম তারিখ ১৯১৮ সালের ১ নভেম্বর। মঠবাড়িয়া পৌরসভার দক্ষিণ মিঠাখালী গ্রামের সম্ভ্রান্ত এক রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন দিলওয়ার হোসেন মুন্সি। বাবা আরব আলী মুন্সি ছিলেন মঠবাড়িয়া ইউনিয়ন পরিষদের প্রেসিডেন্ট (বর্তমানে চেয়ারম্যান)। ১৯৩৪ সালে তিনি নেছারাবাদ উপজেলার ইলুহাট বিএল একাডেমি থেকে ম্যাট্রিক পাস করেন। এরপর খুলনার দৌলতপুর কৃষি কলেজ থেকে কৃষিতে ডিপ্লোমা করেন। ১৯৪৫ সালে যোগ দেন ব্রিটিশ সরকারের কৃষি বিভাগে। ১৯৭৩ সালে সরকারি চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নেন। খুলনায় কয়েক বছর ঠিকাদারি করার পর ১৯৭৮ সালে জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত নতুন দল জাগদলে যোগ দেন। বিএনপি প্রতিষ্ঠার পর ওই দলে যোগ দেন। বিএনপির মঠবাড়িয়া থানা শাখার প্রথম আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।  

পর্যায়ক্রমে সহ সভাপতি, আহ্বায়ক ও সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। ২৩ বছর তিনি উপজেলা বিএনপির আহ্বায়ক ও সভাপতির দায়িত্বে রয়েছেন। ২০১০ সালে তিনি সর্বশেষ দলের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও সাত মেয়ে রেখে গেছেন।  

দিলওয়ার হোসেন মুন্সির মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।
  
বাংলা‌দেশ সময়: ১৯১৭ ঘণ্টা সে‌প্টেম্বর ২৩, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।