ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ: পাঁচদিনের সফরে সোমবার (২৪ সেপ্টেম্বর) নিজ জেলা কিশোরগঞ্জে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি হাওর উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে সংবর্ধনা ও সুধী সমাবেশে যোগদান, বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন ও পরিদর্শন করবেন। 

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত এক চিঠিতে কিশোরগঞ্জ জেলা প্রশাসনকে এতথ্য জানানো হয়।

সফরসূচি থেকে জানা যায়, সোমবার দুপুর সোয়া ১টার দিকে রাষ্ট্রপতি ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে দুপুর ২টায় অষ্টগ্রামে পৌঁছাবেন।

গার্ড অব অনার শেষে ডাকবাংলোয় বিশ্রাম নেবেন। পরে বিকেল ৩টার দিকে তিনি খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনসহ আটটি স্থাপনা উদ্বোধন করবেন। ওইদিন সন্ধ্যা ৭টায় উপজেলার রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।  

রাতে অষ্টগ্রাম ডাকবাংলোয় রাত্রিযাপন শেষে মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে অষ্টগ্রাম-নওগাঁ ও অষ্টগ্রাম-কাস্তুল-ভাতশালা সড়কের কাজ পরিদর্শন করবেন। দুপুর ১টার দিকে হেলিকপ্টারে করে ইটনা উপজেলার উদ্দেশে রওনা হবেন। ইটনা উপজেলা হেলিপ্যাডে অবতরণ করে সেখান থেকে ডাকবাংলোয় যাবেন। পরে গার্ড অব অনার শেষে সেখানে বিশ্রাম নেবেন। বিকেল ৩টায় নিজ নামে প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনা উদ্বোধন করবেন। পরে তিনি সন্ধ্যা ৭টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।  

জেলা পরিষদ ডাকবাংলোয় রাত্রিযাপন শেষে বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ইটনা থেকে ছিলনি পর্যন্ত রাস্তা পরিদর্শন করবেন। পরে দুপুর ১টার দিকে গার্ড অব অনার শেষে তিনি হেলিকপ্টারে করে ইটনা থেকে মিঠামইন উপজেলার উদ্দেশে যাত্রা করবেন। মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণ করে সেখান থেকে ডাকবাংলোয় যাবেন। পরে গার্ড অব অনার শেষে সেখানে বিশ্রাম নেবেন। বিকেল ৩টায় মুক্তিযোদ্ধা আ. হক সরকারি ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনা উদ্বোধন করবেন। পরে তিনি সন্ধ্যা ৭টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে নিজ বাড়ি কামালপুরে রাত্রিযাপন করবেন।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং মিঠামইন উপজেলা হাসপাতাল, তমিজা খাতুন সরকারি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারি লাইব্রেরি, মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করবেন। পরে তিনি ডাকবাংলোয় অবস্থান করবেন। ওইদিন বিকেল ৩টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ তার বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। রাতে নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) জুমার নামাজ আদায়ের পর বাবা-মায়ের কবর জিয়ারত করবেন তিনি। পরে বিকেল সাড়ে ৩টার দিকে মিঠামইন উপজেলা হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।  

এদিকে রাষ্ট্রপতির এ সফরকে ঘিরে কিশোরগঞ্জসহ পুরো হাওরে উৎসবের আমেজ বিরাজ করছে।  

রাষ্ট্রপতির সফর প্রসঙ্গে কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এসআরএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।