ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল শুরু ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল শুরু। ছবি: বাংলানিউজ

গাজীপুর: প্রায় চার ঘণ্টা পর গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে পুলিশ অবরোধকারীদের লাঠিচার্জ ও টিয়ার সেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে তারা মহাসড়ক থেকে সরে গেলে যান চলাচল শুরু হয়।

এর আগে সকাল ১০টা থেকে গাজীপুর সিটি করপোরেশনের মালেকের বাড়ি এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকরা পানি পান করে অসুস্থ হওয়ার প্রতিবাদে ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেন। এ সময় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বেশকিছু যানবাহন ভাঙচুর করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে ডেগেরচালা এলাকায় নিট অ্যান্ড নিটেক্স কারখানার কিছু শ্রমিক কারখানায় থাকা পানি পান করে অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনার পর শ্রমিকরা বিক্ষোভ করেন। পরে রোববার সকালে শ্রমিক অসুস্থ হওয়ার ঘটনার জেরে ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেন। একপর্যায়ে শ্রমিকরা মালেরবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বেশকিছু যানবাহন ও আশপাশের কয়েকটি কারখানায় ভাঙচুর করেন। এতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্ট হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় পুলিশ ও শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশকে লক্ষ্য করে শ্রমিকরা ইটপাটকেল ছুড়ে। ওই সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানো গ্যাস ও টিয়ারসেল নিক্ষেপ করে। পরে দুপুরে সোয়া ২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে যান চলাচল শুরু হয়।

এদিকে, সিটি করপোরেশনের রওশন সড়ক এলাকায় লান্তাবুয় অ্যাপারেলস লিমিটেড কারখানায় বহিরাগত কিছু শ্রমিক এসে ভাঙচুর করেন। একপর্যায়ে তারা কারখানার নিতচলায় অগ্নিসংযোগ করেন। পরে আগুন ছড়িয়ে পড়ার আগে স্থানীয় লোকজন আগুন নেভায়।

গাছা মেট্রোপলিটন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাজী ইসমাইল হোসেন জানান, নিট অ্যান্ড নিটেক্স কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে তারা বেশকিছু যানবাহন ভাঙচুর করেন। একপর্যায়ে আশপাশের কারখানার শ্রমিকরা ওই বিক্ষোভে অংশ নেয়। পরে প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) আমিরুল আলম জানান, ওই কারখানার কিছু শ্রমিক পানি পান করে অসুস্থ হওয়ার ঘটনা ঘটে। কিন্তু গুজব ছড়ানো হয় শ্রমিক নিহত হয়েছেন। এর জের ধরে ও বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেন। পরে দুপুর সোয়া ২টার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।

** গাজীপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
আরএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।