ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাতারি বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক জোন 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
কাতারি বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক জোন  কাতারে সেমিনারে বক্তব্য রাখছেন শাহরিয়ার আলম

ঢাকা: কাতারি বিনিয়োগকারীদের জন্য সরকার বিশেষ অর্থনৈতিক জোন করতে প্রস্তুত বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বাংলাদেশে বিনিয়োগের জন্য কাতারের ব্যবসায়ীদের প্রতি আহ্বানও জানান তিনি।

রোববার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কাতারের রাজধানী দোহায় রিজ কার্লটন হোটেলে ‘বাংলাদেশে সরাসরি বিনিয়োগের সুযোগ’- শীর্ষক এক সেমিনারের আয়োজন করে বাংলাদেশ ফোরাম কাতার ও কাতার ফিন্যান্সিয়াল সেন্টার।  

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কাতারের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের যথেষ্ট সুযোগ রয়েছে।

বাংলাদেশ সরকার ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ার উদ্যোগ নিয়েছে। এরমধ্যে চালু হয়েছে ৮টি অঞ্চল।  

কাতারের ব্যবসায়ীদের জন্য বাংলাদেশ সরকার এক বা একাধিক বিশেষ অর্থনৈতিক অঞ্চল জোন করতেও প্রস্তুত বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে পুঁজিবাজার, ওষুধ, জ্বালানি, টেলিযোগাযোগ, জাহাজ নির্মাণ, মানবসম্পদ  উন্নয়ন, পানি, নৌখাতে বিনিয়োগের ব্যাপক সুযোগ রয়েছে। কাতারের ব্যবসায়ীরা এ সুযোগ নিতে পারেন।

সেমিনারে কাতার বিনিয়োগ কর্তৃপক্ষের প্রধান শেখ আবদুল আজিজ আল থানি, বিডা চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম, কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।