ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

না.গঞ্জে বিশুদ্ধ পানির দাবিতে ওয়াসা ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
না.গঞ্জে বিশুদ্ধ পানির দাবিতে ওয়াসা ঘেরাও খাবার পানির দাবিতে বিক্ষোভ করছেন এলাকাবাসী। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: বিশুদ্ধ খাবার পানির দাবিতে নারায়ণগঞ্জ শহরের পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ঢাকা ওয়াসা) জেলা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছে কয়েকটি এলাকার বাসিন্দারা।

রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফতুল্লা ইউনিয়নের পশ্চিম তল্লা, সবুজবাগসহ আশ-পাশের এলাকার কয়েকশ' বাসিন্দা জুতা, ঝাড়ু নিয়ে এ বিক্ষোভ করেন।

এ সময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে পানির সমস্যা সমাধান না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয় তারা।

পরে ঢাকা ওয়াসার কর্তৃপক্ষ দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা শান্ত হয়ে চলে যায়।   

এলাকাবাসী জানায়, কয়েক মাস ধরে পশ্চিম তল্লা, সবুজবাগ, আজমেরী বাগ এলাকার কয়েক হাজার মানুষ নিয়মিত পানি না পাওয়ায় পানির তীব্র সংকটে ভুগছেন। একের পর এক অভিযোগ দিয়েও কোনো সমাধান হচ্ছে না। এতে এলাকাবাসী বিক্ষোভ করতে বাধ্য হয়েছেন। নিয়মিত বিল পরিশোধ করলেও চাহিদা অনুযায়ী পানি না পাওয়ায় রান্না, গোসল, গৃহস্থালি কাজসহ বিভিন্ন সমস্যা পোহাতে হচ্ছে তাদের। এছাড়াও পানির সমস্যায় তা কিনে ব্যবহার করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন পশ্চিম তল্লা এলাকার আবু দাউয়ান সাউদ, আব্দুল গউফুর, দেলোয়ার হোসেন, রহিমা বেগম, মালেকা খাতুনসহ কয়েকশ' এলাকাবাসী। পরে ঢাকা ওয়াসা নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী একেএম মসিউর আলম নিজ কার্যালয় থেকে বের হয়ে উত্তেজিত এলাকাবাসীকে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে এলাকাবাসী বিক্ষোভ স্থগিত করে চলে যান।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa