ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাড়ে ২৬ ঘণ্টা পর বগুড়ায় দেবে যাওয়া রেলসেতুর কাজ সমাপ্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
সাড়ে ২৬ ঘণ্টা পর বগুড়ায় দেবে যাওয়া রেলসেতুর কাজ সমাপ্ত মেরামতের পর সেতু এলাকায় স্থানীয়রা

বগুড়া: টানা সাড়ে ২৬ ঘণ্টা পর বগুড়ায় দেবে যাওয়া রেলসেতুর মেরামত কাজ সম্পন্ন হয়েছে। রোববার (২৩ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে সেতুটি ট্রেন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। 
 

দুপুর ২টার দিকে ঘটনাস্থলে থাকা রেলওয়ের গাইবান্ধার বামনডাঙ্গা কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আফজাল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।
 
তিনি জানান, তীব্র স্রোতের কারণে সোনাতলা উপজেলার ভেলুর পাড়া ও সৈয়দ আহম্মেদ কলেজ স্টেশনের মাঝ বরাবর চকচকিয়া এলাকায় সেতুর একটি পিলার শনিবার (২২ সেপ্টেম্বর) দেবে যায়।

 

এ কারণে ওইদিন বেলা ১১টা থেকে সেতুটি হয়ে বগুড়া-বোনারপাড়া-সান্তাহার রুটে লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। মেরামত কাজে সময় লাগবে জেনে আন্তঃজেলা ট্রেনগুলো বিকল্প রুট হয়ে চলাচল করে।
 
প্রায় সাড়ে ২৬ ঘণ্টা টানা কাজ করে সেতুটির মেরামত কাজ শেষ করা হয়েছে। মেরামত কাজে লোহার ক্লিপ ও বালুসহ আনুষঙ্গিক প্রয়োজনীয় জিনিসপত্র ব্যবহার করা হয়। কাজ শেষে রোববার বেলা দেড়টার দিকে সব ধরনের ট্রেন চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়া হয়েছে।  
 
মেরামত কাজ তদারকির জন্য পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মজিবর রহমান, প্রধান প্রকৌশলী রমজান আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।