ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ইউপি চেয়ারম্যান হত্যাকারীদের বিচার দাবিতে মিছিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
বরিশালে ইউপি চেয়ারম্যান হত্যাকারীদের বিচার দাবিতে মিছিল ইউপি চেয়ারম্যান হত্যাকারীদের বিচার দাবিতে মিছিল। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টুর (৪০) হত্যাকারীদের গ্রেফতার-ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে থেকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইচলাদি বাজার এলাকায় গিয়ে শেষ হয়।

পরে সেখানে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের উপস্থিতিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, পৌর মেয়র গিয়াস উদ্দিন, গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন্নাহার মেরী প্রমুখ।

সমাবেশে বক্তারা জল্লা ইউপি চেয়ারম্যানের হত্যাকারীদের বিচারের দাবি জানান।

উল্লেখ্য, শুক্রবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উজিরপুর ইউনিয়নের কারফা বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে দৃর্বৃত্তদের গুলিতে নিহত হন ইউপি চেয়ারম্যান। এ সময় নিহান হালদার (৩৫) নামে এক যুবক গুলিবিদ্ধ হন।

চেয়ারম্যানের মৃত্যুর খবরের পরপরই জল্লা ইউনিয়নজুড়ে বিক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী। পাশাপাশি তারা স্থানীয় সংসদ সদস্যের পিএস আবু সাইদের এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ তোলেন।

এরইমধ্যে ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যার ঘটনায় তার বাবা সুখলাল হালদার বাদী হয়ে উজিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পাশাপাশি এ পর্যন্ত পুলিশ পাঁচজনকে আটক ও স্থানীয় কুড়ুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জসহ দু’জনকে প্রত্যাহার করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।