ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁ জেলায় ২য় দিনের মতো বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
নওগাঁ জেলায় ২য় দিনের মতো বাস চলাচল বন্ধ নওগাঁ জেলার অভ্যন্তরীণ রুটের কোনো বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি। ছবি: বাংলানিউজ

নওগাঁ: সড়ক পরিবহন আইনের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো নওগাঁ জেলার অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে চালক-হেলপাররা। 

সড়ক পরিবহন আইনে দুর্ঘটনা ঘটলে দোষ প্রমাণ হলে চালকদের পাঁচ লাখ টাকা জরিমানা এবং পাঁচ বছর জেল হবে- এ আইনের প্রতিবাদে ২২ সেপ্টেম্বর সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য চালক ও হেলপাররা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

 

শহরের বালুডাঙ্গা বাস টার্মিনালে আসা রাসেল আহেমদ নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, অফিস থেকে তিনদিনের ছুটি নিয়ে সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে বালুডাঙ্গা বাস টার্মিনালে নেমেছি। যাবো গ্রামের বাড়ি পত্নীতলায়। কিন্তু এখানে নেমে দেখি বাস বন্ধ। মনে হচ্ছে, বাড়ি যাওয়া যাবে না। আবার ঢাকায় ফিরতে হবে।  

অন্যদিকে, সাধারণ যাত্রীদের অভিযোগ, বাস বন্ধ থাকায় সিএনজি চালিত অটোরিকশা ও অন্যান্য ছোট যানবাহন দিগুণ ভাড়া নিচ্ছে।  

নওগাঁ জেলা মোটর শ্রমিক নেতাদের দাবি, বাস বন্ধ থাকার বিষয়ে তারা কিছুই জানে না। বাস চালক এবং হেলপাররা নিজেরাই বাস বন্ধ রেখেছে।  

কবে নাগাদ বাস চলাচল স্বাভাবিক হবে সে বিষয়ে চালক এবং হেলপারদের দিক থেকে কোনো কিছু জানা যায়নি।  

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।