[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

শীতের আগমনী বার্তা, ঘন কুয়াশায় ছেয়ে যাচ্ছে পঞ্চগড়

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৩ ৭:৪৪:১৬ এএম
পঞ্চগড়ে ঘন কুয়াশায় শীতের আগমন

পঞ্চগড়ে ঘন কুয়াশায় শীতের আগমন

পঞ্চগড়: হিমালয়ের পাদদেশে অবস্থিত বাংলাদেশের সর্বোত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়। ঘন কুয়াশা ও উত্তরের হিমেল হাওয়ার কারণে দিনদিন এখানে বেড়েই চলছে শীতের অনুভূতি।

হিমালয় থেকে পঞ্চগড়ের দূরত্ব খুব কম। গত কয়েকদিন ধরে ভোর থেকে ঘন কুয়াশা পড়তে শুরু করেছে এখানে। ৩-৪ ঘণ্টা ধরে কুয়াশায় ঢেকে থাকে চারপাশ । দিনের বেলায় সূর্যের আলোয় তাপমাত্রা বেশি থাকলেও সারাদিনের ভ্যাপসা গরমের পর সন্ধ্যা নামতেই অনুভূত হয় শীত। হিমেল হাওয়ার কারণে কমে যায় রাতের তাপমাত্রা।

স্থানীয় বাসিন্দা রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, গত কয়েকদিন ধরে রাতে ঠাণ্ডা পড়ছে। ভোরের দিকে ঠাণ্ডা বেশি পড়ার কারণে কাঁথা গায়ে দিয়ে ঘুমাতে হয়।

আরেক বাসিন্দা রনি মিয়াজী বাংলানিউজকে বলেন, এবারের কুশায়া দেখে মনে হচ্ছে সামনে শীতের প্রকোপ দ্বিগুণ বাড়বে। 
পঞ্চগড়ে ঘন কুয়াশায় শীতের আগমন এ বিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, দিন গড়ানোর সঙ্গে সঙ্গে পঞ্চগড়ে বেড়েই চলছে শীতের অনুভূতি। গত সাতদিনে এখানে সর্বনিম্ন ২২ দশমিক ৭ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে দিনে সর্বোচ্চ ৩০ দশমিক ৩ ডিগ্রি থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ওঠানামা করছে। 

তিনি আরও বলেন, দেশের ইতিহাসে গত বছর পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ২ ও ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache