ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিয়েতনামের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
ভিয়েতনামের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কোয়াংয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মৃত্যুতে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে ভিয়েতনামের জনগণ ও সরকার এবং প্রয়াত নেতার পরিবারবর্গের প্রতি গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শনিবার (২২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, ভিয়েতনামের প্রেসিডেন্টের মৃত্যুতে এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভিয়েতনামের কমিউনিস্ট পার্টির পলিটব্যুরোর সদস্য ও সোশ্যালিস্ট রিপাবলিক অব ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কোয়াংয়ের অকাল মৃত্যুর খবর জানতে পেরে আমি গভীরভাবে শোকাহত।  

শেখ হাসিনা বলেন, ত্রান দাই কোয়াংয়ের অকাল প্রয়াণ ভিয়েতনামের জনগণ ও কমিউনিস্ট পার্টির জন্য এক বিরাট ক্ষতি।

 

তিনি আরো বলেন, আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে ত্রান দাই কোয়াংয়ের অমূল্য অবদানের জন্য বাংলাদেশের জনগণ চিরদিন তাকে স্মরণ রাখবে।

উল্লেখ্য, ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কোয়াং শুক্রবার ৬১ বছর বয়সে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে মারাত্মকভাবে অসুস্থ ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।