ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ মানচিত্রে অবস্থান পেতো না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ মানচিত্রে অবস্থান পেতো না সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরা শীর্ষক জনসভা

মুন্সিগঞ্জ: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলছেন, বঙ্গবন্ধু না থাকলে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ মানচিত্রে অবস্থান পেতো না। বঙ্গবন্ধুর প্রথম স্বপ্ন ছিলো, যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় আনা। কিন্তু বঙ্গবন্ধু তা করে যেতে পারেননি। সংবিধানের প্রথম সংশোধনীর মাধ্যমে ২০০১ সাল থেকে বিচার শুরু করে বঙ্গবন্ধুর প্রথম স্বপ্ন বাস্তবায়ন করেন। 

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে লৌহজং সরকারি বিশ্ববিদ্যালয়ের কলেজ মাঠ প্রাঙ্গনে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরা শীর্ষক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের আয়োজনে লৌহজং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন বেপারীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

 

মাহবুবে আলম বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্ন ছিল ছিটমহল সমস্যার সমাধান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসলে ছিটমহল সমস্যার সমাধান হয়। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ছিটমহলবাসীরা যাতে স্বাভাবিকভাবে হাসিখুশি জীবনযাপন করতে পারে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সেই স্বপ্নটিও পূরণ করেছেন।

তিনি আরো বলেন, মনোনয়নের বিষয়ে প্রধানমন্ত্রী ভালো মানুষদের মূল্যায়ন করেন। শেখ হাসিনা আমাকে বিশ্বাস করেছেন। গত ১০ বছর কোনো দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারিনি। আপনারাও আমাকে বিশ্বাস করতে পারেন। বঙ্গবন্ধু কন্যার আস্থা আছে এবং মনোনয়ন পেতে আমি শতাভাগ আশাবাদী।  

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষক সমিতির সভাপতি আবু ইউসুফ ফকির, টংগিবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভুতু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa