ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশের বাধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশের বাধা বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশের বাধা। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশি বাধায় মিছিল পণ্ড হয়ে গেলেও শহরের সাতমাথায় জোটের নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে শহরের সাতমাথায় জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।  

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক বাংলাদেশের কমিউনিস্ট পার্টির বগুড়া জেলা শাখার সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদের সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক আব্দুর রশিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতা সন্তোষ কুমার পাল, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য আমিনুল ইসলাম। সমাবেশ সঞ্চালনা করেন বাসদ জেলা সদস্য দিলরুবা নূরী।  

সমাবেশে বক্তারা মিছিলে পুলিশি বাধার তীব্র নিন্দা জানিয়ে বলেন, গত ২০ সেপ্টেম্বর ঢাকার বাম গণতান্ত্রিক জোটের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের হামলা ও গ্রেফতার বলে দেয় সরকার কতোটা ফ্যাসিবাদী হয়ে গেছে। এই সরকারের অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।

বক্তারা অবিলম্বে এই রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করাসহ হামলাকারী পুলিশদের বিচারের আওতায় এনে শাস্তি ও সাতক্ষীরায়  গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এর আগে বগুড়া শহরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল বের করা হলে পুলিশ তাতে বাধা দেয়। এতে মিছিল পণ্ড হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এমবিএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।