ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনা রোধে রাঙামাটিতে চালকদের প্রশিক্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
সড়ক দুর্ঘটনা রোধে রাঙামাটিতে চালকদের প্রশিক্ষণ প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ

রাঙামাটি: সড়ক দুর্ঘটনা রোধে রাঙামাটি জেলা অটোরিকশা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের আয়োজনে চালকদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সংগঠনটির কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, দেশে দিন দিন সড়ক দুর্ঘটনা বাড়ছে।

এসব দুর্ঘটনার লাগাম টেনে ধরতে না পারলে দুর্ঘটনা আরও বেড়ে যাবে। চালকদের অসচেতনতার কারণে প্রতিদিন অসংখ্য মানুষ সড়কে প্রাণ হারাচ্ছে।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে চালকদের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে তাদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলতে হবে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) গাড়ির ফিটনেস পরীক্ষা করে ছাড়পত্র দেওয়ার সময় কোনো অসদুপায় গ্রহণ না করার জন্য অনুরোধ করেন।

ডিসি মামুন আরও বলেন, রাঙামাটি একটি পর্যটন শহর। শহরে যাতায়াতের জন্য অটোরিকশা একমাত্র বাহন। তাই পর্যটকদের সঙ্গে চালকদের কোনরূপ খারাপ আচরণ ফুটে না উঠে, সে লক্ষ্যেই প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করার জন্য চালক সমিতিকে বলা হয়েছে। আর চালক সমিতি সে ডাকে সাড়া দিয়ে প্রশিক্ষণের আয়োজন করায় তাদের ধন্যবাদ জানান করেন তিনি।

সংগঠনের সভাপতি পরেশ মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুজ্জামান
মহসিন রোমানের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলমসহ ট্রাফিক পুলিশের কর্মকর্তা এবং সমিতির নেতা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।