ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৪ ঘণ্টা পুলিশি সেবা পাবে সাধারণ মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
২৪ ঘণ্টা পুলিশি সেবা পাবে সাধারণ মানুষ পুলিশের মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: পুলিশি সেবা নিশ্চিত করা হবে বলে আশ্বাস দিয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেছেন, ২৪ ঘণ্টাই পুলিশি সেবা পাবে সাধারণ মানুষ। পুলিশ কর্তৃক হয়রানি রোধ করে সাধারণ মানুষের সেবা করবে কুষ্টিয়া জেলা পুলিশ। 

তিনি বলেন, যারা পুলিশের হয়রানির শিকার হয়েছেন বা সেবা পাচ্ছেন না আপনারা আমার কাছে সরাসরি আসুন, আপনাদের আমি সেবা দেবো। জেলার সব মানুষের জন্য পুলিশি সেবা নিশ্চিত করবো।

শনিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় কুষ্টিয়া পুলিশ লাইনস এ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ প্রতিশ্রুতি দেন তিনি।  

মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে পুলিশ সুপার বলেন, কুষ্টিয়ায় কোনো মাদক ব্যবসায়ী থাকবে না। মাদক এবং মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি অবলম্বন করা হবে।  

ইতোমধ্যেই আমরা জেলার মাদক ব্যবসায়ীদের একটি তালিকা তৈরি করেছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আর মাদক ব্যবসা বা ব্যবসায়ীর সঙ্গে কোনো পুলিশ কর্মকর্তা যদি জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি কুষ্টিয়ায় কোনো মাদক ব্যবসা করতে দেবো না। মাদকমুক্ত হবে কুষ্টিয়া। মাদকের বিরুদ্ধে আমি যুদ্ধ ঘোষণা করছি।  

পুলিশ সুপার সন্ত্রাস নিমূল সম্পর্কে বলেন, কুষ্টিয়া একসময় সন্ত্রাসীদের অভয়আশ্রম ছিলো। এই এলাকায় একাধিক চরমপন্থি ও সন্ত্রাসী বাহিনী ছিলো। তবে সেটা এখন আর নেই। যেটুকু রয়েছে তাদের একটি তালিকা প্রস্তুত করছি এবং তাদের বিরুদ্ধে অভিযান চলছে। তারাও ছাড় পাবে না।  

পুলিশ সুপার ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে বলেন, ট্রাফিক আইন যারা অমান্য করবে তাদেরও ছাড় দেওয়া হবে না। যদি পুলিশের কোনো কর্মকর্তা বা সদস্য হয় তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সাধারণ মানুষ বিভিন্ন সময়ে ট্রাফিক পুলিশ দ্বারা হয়রানির শিকার হয়। এটা বরদাস্থ করা হবে না।

পুলিশ সুপার আরো বলেন, নারী, শিশু ও বৃদ্ধদের জন্য আলাদা পুলিশ অভিযোগ কেন্দ্র স্থাপন করা হবে। যাতে তারা ভোগান্তির স্বীকার না হয়।  

জেলার মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ নিমূর্লে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।  

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার নূরানী ফেরদৌস দিশা, সার্কেল এসপি নুর-ই-আলম সিদ্দিকী, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ডিবি) সাবিরুল আলমসহ কুষ্টিয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।