ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধের দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধের দাবিতে মানববন্ধন ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধের দাবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীতে সব ধরনের ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধের দাবি জানিয়েছে রিকশা-ভ্যান শ্রমিক লীগ।

শনিবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধন থেকে বলা হয়, এক শ্রেণীর অসাধু ব্যক্তি রিকশা শিল্পকে ধ্বংস করার লক্ষ্যে ব্যাটারিচালিত রিকশা রাজধানীতে পরিচালনা করছে।

এসব রিকশার ব্যাটারি চার্জ দিতে হাজার হাজার ইউনিট বিদ্যুৎ নষ্ট করা হচ্ছে।

রিকশা-ভ্যান শ্রমিক লীগের সভাপতি মো. আজাহার আলী বলেন, রাজধানীতে ব্যাটারিচালিত রিকশায় চার্জের নামে যেমন বিদ্যুতের অপচয় করা হচ্ছে, অন্যদিকে এসব রিকশা মালিকদের মধ্যে পরিচয়পত্র বিতরণের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। আমরা এ বিষয় খতিয়ে দেখতে প্রশাসনের কাছে আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সব রকম সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছেন। অন্যদিকে রিকশা সেক্টরে মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহার করছেন কিছু অসাধু ব্যক্তি। তারা মুক্তিযোদ্ধা সংগঠনগুলোর নাম ব্যবহার করে মুক্তিযোদ্ধাদের অপমাণ করছেন।

মানববন্ধনে যে দাবিগুলো পেশ করা হয়েছে সেগুলো হলো- ব্যাটারিচালিত রিকশা চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হোক, রিকশা-ভ্যান চালকদের লাইসেন্স বাধ্যতামূলক করা, অনুমোদনবিহীন রিকশা-ভ্যান আটক অভিযান পরিচালনা করা, ভাড়ার চাট নির্ধারণ করা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনটির সাধারণ সম্পাদক ইনসুর আলী, কার্যকরী সভাপতি মো. আবুল হোসেন, যুগ্ম-সম্পাদক মো. রেজাউল করিম, ঢাকা সিটি করপোরেশন রিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মমিন আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
ইএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।