bangla news

আসন্ন নির্বাচনের হুমকি ‘সাইবার ক্রাইম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২২ ১২:৪২:৩৭ পিএম
বক্তব্য রাখছেন সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘সাইবার ক্রাইম’কে হুমকি হিসেবে দেখছে পুলিশ। তবে এ অপতৎপরতা ঠেকাতে পুলিশের ‘সাইবার ক্রাইম’ ইউনিট সজাগ রয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

মনিরুল ইসলাম বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘সাইবার ক্রাইম’কে হুমকি হিসেবে দেখছে কাউন্টার টেরোরিজম ইউনিট। নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে মিথ্যা ও গুজব রটাতে পারে। এজন্য পুলিশের ‘সাইবার ক্রাইম’ ইউনিট সজাগ রয়েছে।

জাতীয় নির্বাচনে সন্ত্রাসীর গোষ্ঠীর হুমকি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বদ্ধ পরিকর। এরপরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিটিটিসি প্রধান বলেন, আগামী ১০ অক্টোবর, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষিত হবে। এই রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার চেষ্টা হলে তা কঠোর হাতে দমন করা হবে।

আসন্ন দুর্গাপূজায় সন্ত্রাসী গোষ্ঠীর কোনো হুমকি নেই। এরপরও বিষয়টি নজরধারীর মধ্যে রয়েছে বলেও জানান সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
পিএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-22 12:42:37