ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাত্মা গান্ধী স্মরণে ভারতীয় হাইকমিশনে কুইজ প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
মহাত্মা গান্ধী স্মরণে ভারতীয় হাইকমিশনে কুইজ প্রতিযোগিতা কুইজ প্রতিযোগিতা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মহাত্মা গান্ধী। অহিংস মতবাদ বা দর্শনে অনন্য এ মানুষটির ১৫০তম জন্ম দিবস উপলক্ষে ভারতীয় হাইকমিশন আয়োজন করছে নানান আয়োজনের। তারই অংশ হিসেবে রাজধানীর ৮টি বিদ্যালয়ে ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো কুইজ প্রতিযোগিতা।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেলে ভারতীয় হাইকমিশনে অনুষ্ঠিত এ আয়োজনে যেমন স্মরণ করা হয় ভারতের স্বাধীনতা আন্দোলনের অগ্রগামী ব্যক্তি মহাত্মা গান্ধীকে, ঠিক তেমনি তার জীবন ও কর্ম তুলে ধরা হয় শিক্ষার্থীদের কাছে। এরপর শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় প্রশ্ন উত্তরের খেলা।

আয়োজনে অংশগ্রহণ করে রাজধানীর গ্রীন হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ডিপিএস এসটিএস স্কুল, একাডেমিয়া স্কুল, রাজউক উত্তরা মডেল কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মোহাম্মদ পাবলিক কলেজ এবং ভিকারুন্নেছা নূন স্কুল অ্যান্ড কলেজ। আয়োজনে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

ভারতীয় হাইকমিশনের আয়োজনে অনুষ্ঠিত এ কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে ডিপিএস এসটিএস স্কুল। প্রতিযোগিতায় রাজউক উত্তরা মডেল কলেজ দ্বিতীয় স্থান এবং একাডেমিয়া স্কুল তৃতীয় স্থান লাভ করে।

আয়োজনের শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ভারতীয় হাই কমিশনের ভারপ্রাপ্ত হাই কমিশনার ড. আদর্শ সোয়াইকা। এ সময় তিনি বলেন, মহাত্মা গান্ধী ভারতে এবং বিশ্বজুড়ে মহাত্মা (মহান আত্মা) এবং বাপু (বাবা) নামে পরিচিত। তার আদর্শ আমাদের সবাইকে বড় হতে সাহায্য করে। এ আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরাও তার সম্পর্কে আরো বেশি জানতে আগ্রহী হবে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।