ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিআরটিএ’র নকল কাগজ তৈরি করে চোরাই গাড়ি বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
বিআরটিএ’র নকল কাগজ তৈরি করে চোরাই গাড়ি বিক্রি চোরাই মোটরসাইকেল/ফাইল ফটো

ঢাকা: চোরাই প্রাইভেটকার, মোটরসাইকেল কিংবা সিএনজিচালিত অটোরিকশা। চাইলেই একটি চক্রের মাধ্যমে মেলে বিআরটিএ’র নকল কাগজ। এরপর সেসব চোরাই গাড়ি তুলনামূলক কম দামে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কাছে বিক্রি করে আসছিল গাড়ি চুরির একটি চক্র।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর মিরপুর, ডেমরা ও শ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে গাড়ি চোর চক্রের সাত সদস্যকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি সিএনজিচালিত অটোরিকশা ও ৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।


 
আটকরা হলেন- মো. লোকমান হোসেন (২৫), মো. নিয়ামুল শরিফ (২৫), মো. শেখ জামাল (২২), মো. আব্দুর রসিদ মৃধা (২০), মো. রাব্বি সিকদার (১৯), মো. শাহআলম (৫২) ও মো. মাহাবুব সিকদার (৪৭)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, আটকরা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ি চুরি করে কেনা-বেচা করে আসছিল। চোরাই গাড়িগুলো তারা নকল কাগজপত্রসহ বাজারমূল্যের কম দামে বিক্রি করে। বিআরটিএ’র কর্মকর্তাদের সিল স্বাক্ষর জালিয়াতি করে নকল কাগজপত্র তৈরি করতে তাদের সহায়তা করতো অন্য একটি প্রতারক গ্রুপ।
 
আটকদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, নকল কাগজ সরবরাহকারী প্রতারক গ্রুপের সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং বিক্রিত চোরাই মোটরসাইকেল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।