ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধ্যরাতে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
মধ্যরাতে রাজধানীতে স্বস্তির বৃষ্টি মধ্যরাতের বৃষ্টিতে রাজধানীবাসীর মধ্যে স্বস্তি বয়ে যায়

ঢাকা: আশ্বিনের শুরুতে প্রকৃতিতে শীতের আবহ তৈরি হলেও গত কয়েকদিন ছিলো বিপরীত। রাজধানীসহ সারাদেশে তীব্র গরমে জনজীবন অস্থির হয়ে উঠে। প্রতিদিনই যেন তাপদাহ বেড়ে চলছিলো। এর সঙ্গে যুক্ত হয় লোডশেডিং।

এসব কারণে জনজীবন যখন হাঁপিয়ে ওঠার দশা, ঠিক তখন রাজধানীতে বয়ে গেলো এক পশলা স্বস্তির বৃষ্টি। হিমেল হাওয়ার সঙ্গে সেই বৃষ্টি ঠাণ্ডা করে দিলো ধরণী।

সঙ্গে ছিলো মেঘের গর্জনও।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে রাজধানীর শান্তিনগর, মিরপুর, বারিধারাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টির খবর মিলেছে। বৃষ্টির সঙ্গে বইছে শীতল হাওয়া, তাতে কেটেছে অস্বস্তিকর গরম।

এর আগে বুধবার রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

নিরাপত্তকর্মী ইয়াদুল বাংলানিউজকে বলেন, ‘গত তিন-চার দিন ভ্যাপসা গরমে শরীরের মধ্যে অস্থিরতা দেখা দিয়েছিলো। গরমে অফিসে এসে ডিউটি করতে পারছিলাম না। তবে বৃষ্টি এসে খুব ভালো লাগছে। এখন অনেকটা ঠাণ্ডা আবহাওয়া চলে এসেছে। বুকভরে নিঃশ্বাস নিতে মন চাইছে। ’

আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা, খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বাংলাদেশ সময়: ০৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।