[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

আটকে আছে ফেরি এনায়েতপুরী, বন্ধ হওয়ার পথে ফেরি চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৯ ১০:০৩:৩১ পিএম
বন্ধ হওয়ার পথে ফেরি চলাচল। ফাইল ফটো

বন্ধ হওয়ার পথে ফেরি চলাচল। ফাইল ফটো

মাদারীপুর: নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে চরমভাবে ব্যহত হচ্ছে ফেরি চলাচল। গত কয়েকদিন ধরেই নতুন করে আবার দেখা দিয়েছে নাব্যতা সংকট। ফলে ফেরি চলাচল ব্যহত হচ্ছে কয়েকদিন ধরেই। আর এতে করে দুর্ভোগ দেখা দিয়েছে এ নৌরুটের উভয় ঘাটেই। 

পদ্মা পার হতে দীর্ঘসময় অপেক্ষা করতে হচ্ছে ছোট গাড়িগুলোকে। আর পণ্যবাহী পরিবহন চালকদের দুর্ভোগ যেন পিছু ছাড়ছে না। দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে ঘাটে। কখনো আবার মাঝ পদ্মায় ডুবোচরে ফেরি আটকে বসে থাকতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, পদ্মার নদী কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টে ফের দেখা দিয়েছে নাব্যতা সংকট। যদিও ড্রেজিং কাজ চলছে। তবে উদ্ভুত পরিস্থিতির কোন উন্নত হচ্ছে না।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে শিমুলিয়া ঘাট থেকে ফেরি এনাতেপুরী কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে রওনা দেয়। রাত সাড়ে ৭টার দিকে ফেরিটি লৌহজং টার্নিং পয়েন্টের ডুবোচরে আটকে পরে। যদিও ফেরিতে তেমন কোন পরিবহন ছিল না।

বিআইডব্লিউটিএ'র শিমুলিয়া ঘাট সূত্র, চ্যানেলের ডুবোচর এড়িয়ে ফেরি চলাচল অসম্ভব হয়ে পড়েছে। বুধবার বিকেলে আটকে পড়া ফেরিটি উদ্ধার করা সম্ভব হয়নি। ফলে রাতে ফেরি চলাচল বন্ধ হয়েও যেতে পারে।

বিআইডব্লিউটিএ'র শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহম্মদ আলী বাংলানিউজকে বলেন, ফেরি চলাচল রাতে বন্ধ থাকার সম্ভবনা বেশি। একটি ফেরি ডুবোচরে আটকে আছে। নাব্যতা সংকট চরম আকার ধারন করায় ফেরি চলতেই পারছে না। শুধু যাত্রী নিয়ে আসলেও ডুবোচরে ধাক্কা লাগছে।

তিনি আরো বলেন, পদ্মায় প্রবল স্রোত রয়েছে এবং টার্নিং পয়েন্টে রয়েছে ডুবোচর। ফলে স্রোত উপেক্ষা করে ফেরি একদিকে যেমন চলতে হিমশিম খাচ্ছে অন্যদিকে মূল পদ্মা থেকে টার্নিং নিয়ে চ্যানেলে ঢুকতেই ডুবোচরে আটকে যাচ্ছে। ফলে ফেরি চলাচল হুমকির মুখে পড়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদারীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache