ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার রাঙামাটিতে মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্প অনুষ্ঠান

রাঙামাটি: রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ বলেছেন, পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিসি মামুনুর আরও বলেন, পাহাড়ের মানুষকে অর্থনৈতিকভাবে উন্নত করতে সরকার কাজ করছে।

যাতে অন্যান্য দেশের তুলনায় পার্বত্যাঞ্চলের মানুষ পিছিয়ে না থাকে।  

বিধবা ভাতা, বয়ষ্কভাতা, শিক্ষা ভাতা, মাতৃকালীন ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতার মাধ্যমে সরকার বিভিন্নভাবে এ অঞ্চলের মানুষকে সহায়তা করে যাচ্ছে। তাই সরকারের এ উদ্দেশ্য সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানও জানান তিনি।

রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদফতরের জেলা কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রাঙামাটি প্যানেল মেয়র জামাল উদ্দীন, পৌরসভা কাউন্সিলর কালায়ন চাকমা, স্কুল হেলথ ক্লিনিক মেডিকেল অফিসার ডা. নিলুফার ইয়াসমিন।

‘শেখ হাসিনার বারতা-নারী-পুরুষ সমতা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে জেলার নয়টি ওয়ার্ডে ৮০০ জন নারীকে ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।