[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

দুর্গাপূজার সময় সামাজিক মাধ্যমেও কড়া নজরদারি থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৯ ৩:০১:৩০ পিএম
চলে দুর্গোৎসবের প্রস্তুতি। ফাইল ফটো

চলে দুর্গোৎসবের প্রস্তুতি। ফাইল ফটো

ঢাকা: সনাতন ধর্মাবলম্বীদের সার্বজনীন উৎসব দুর্গাপূজার সময় যাতে কোনো গোষ্ঠী সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য সামাজিক যোগাযোগমাধ্যমেও নজরদারি করা হবে।  

বুধবার (১৯ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সচিব খন্দকার কামাল উদ্দীন সাংবাদিকদের এ কথা জানান। এর আগে সচিবালয়ে শারদীয় দুর্গোৎসব সম্পর্কিত আইন-শৃঙ্খলা নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। 

খন্দকার কামাল উদ্দিন বলেন, প্রতিমা তৈরি থেকে বিসর্জন পর্যন্ত পূজা মণ্ডপগুলোতে কড়া নজরদারি করবে আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো। ৩০ হাজারের বেশি পূজা মণ্ডপের নিরাপত্তায় থাকবে ১ লাখ ৭০ হাজার আনসার সদস্য। 

‘রাজধানীতে চলাচলকারী মোটরসাইকেলেও থাকবে বাড়তি নজরদারি। গুজব ছড়িয়ে যাতে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য সামাজিক যোগাযোগমাধ্যমেও কড়া নজরদারি থাকবে।’

তিনি বলেন, পূজা কমিটির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ থাকবে কেন্দ্রীয় মনিটরিং কমিটির। এছাড়া বিসর্জনের দিন শুক্রবার হওয়ায় ওইদিন দুপুর ১২ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মণ্ডপগুলোতে ঢাক-ঢোল বাজানো বন্ধ রাখতে রাজি হয়েছে পূজা উদযাপন কমিটি।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
আরএম/এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   পূজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache