ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিসিসির সাবেক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
বিসিসির সাবেক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল: দুর্নীতির অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামানসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বরিশালের দক্ষিণ সাগরদি দরগা বাড়ি এলাকার বাসিন্দা মোকসেদ আলী ডাক্তার বাদী হয়ে সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা করেন।

আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন মামলাটির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুদকে পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্ত অন্যান্যরা হলেন- বিসিসি’র প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম, প্ল্যান সহকারী মো. কাল্টু, কর কর্মকর্তা আবুয়াল হোসেন মামুন। এছাড়াও রয়েছেন উত্তর সাগরদীর বাসিন্দা শাহ আলম সিকদার ও তার স্ত্রী তাসলিমা বেগম।

বাদী পক্ষের মামলা পরিচালনাকারী আইনজীবী আজাদ রহমান জানান, মোকসেদ আলী ডাক্তার সাগরদী মৌজার ২৫৭৮নং দাগে সম্পত্তি ক্রয় করে বসবাস করে। পরে ২০০২ সালের ৫ ডিসেম্বর বরিশাল সিটি কর্পোরেশন থেকে ছয় কক্ষ বিশিষ্ট একতলা ভবনের জন্য প্ল্যান পাস করে। পরে বাড়িটি নিজেরা বসবাস করাসহ শাহ আলম সিকদার ও তার স্ত্রী তাসলিমাকে ভাড়া দেয়।

শাহ আলম কিছুদিন পর মোকসেদ আলী ডাক্তারের বাড়ি সংলগ্ন জমি ক্রয় করে এবং মোকসেদের প্ল্যান ও হোল্ডিং নম্বর গোপন করে সিটি কর্পোরেশনে গিয়ে অন্যান্য অভিযুক্তদের সঙ্গে যোগসাজশে ২০০৮ সালে একই প্ল্যান ও হোল্ডিং নম্বর পাস করে।

এ সম্পর্কে জানতে পেরে সর্বশেষ ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি অভিযুক্তদের দুর্নীতির বিষয়ে সিটি মেয়রের কাছে আবেদন করেন। এতে কোনো প্রতিকার না পেয়ে ২০১৬ সালের ১০ অক্টোবর পুনরায় অবৈধ প্ল্যান বাতিলের আবেদন করে। ২০১৮ সালের ২৯ মে ডাকযোগে দুর্নীতি দমন কমিশনে দুর্নীতির বিষয়টি তদন্ত করার আবেদন করলেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ০৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।