ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে নবনির্মিত ব্রিজের সংযোগ সড়কে ধস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
নীলফামারীতে নবনির্মিত ব্রিজের সংযোগ সড়কে ধস ব্রিজের সংযোগ সড়কে ধস

নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জ ভায়া পঞ্চপুকুর হয়ে নীলফামারী সড়কের কচুকাটা বাজিপাড়া ঘাটের চাড়ালকাঁটা নদীর উপর নবনির্মিত আরসিসি গাডার ব্রিজের সংযোগ সড়কটিতে ধস নেমেছে। 

ব্রিজটি নির্মাণ ও চালু হওয়া সাড়ে পাঁচ মাসের মাথায় এমন ঘটনায় অভিযোগ উঠেছে, দায়সারাভাবে সংযোগ সড়কে সিসিব্লক প্লেসিং করার কারণেই শুরু হয় এমন ধস। কিন্তু সংশ্লিষ্টরা ধস বন্ধের জন্য কোনো পদক্ষেপ না নেওয়ায় এ ধস আরও বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সরেজমিনে গেলে এলাকাবাসী অভিযোগ করে জানায়, ধীরে ধীরে ধস বৃদ্ধি পাওয়ায় ব্রিজটি দিয়ে চলাচলে ঝুঁকি সৃস্টি হয়েছে। যার কারণে ওই পথে চলাচলকারী যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রংপুর বিভাগ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নীলফামারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তত্বাবধানে ৫ কোটি ৯০ লাখ ৬৩ হাজার ৪৭৮ টাকা ব্যয়ে ১৪৪ মিটার দীর্ঘ আরসিসি গাডার ব্রিজটি নির্মাণ করা হয়।  

২০১৪ সালের ১০ আগস্ট এ ব্রিজের আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজ শুরু হয়। চলতি বছরের ৩১ মার্চ নির্মাণ কাজ সমাপ্ত হয়। এরপর যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছিল ব্রিজটি।

ব্রিজ নির্মাণে তদারকি কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত থাকা নীলফামারী সদর উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভারী বর্ষণ ও উজানের ঢলের পানির চাপে ব্রিজের পূর্বপ্রান্তের সংযোগে ধস নেমেছে। এটি মেরামত ও সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।