ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদালতের আদেশ লঙ্ঘনে সাতক্ষীরার সাবেক ডিসিসহ ৩ জনের জেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
আদালতের আদেশ লঙ্ঘনে সাতক্ষীরার সাবেক ডিসিসহ ৩ জনের জেল

ঢাকা: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক (ডিসি) আবুল কাসেম মো. মহিউদ্দিন ও আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুষমা সুলতানাসহ তিনজনকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) আশাশুনি আমলি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী এ রায় দেন। সিভিল প্রসিডিউরের ৩৯ আদেশ ২(৩) রুল এর বিধানমতে দোষী সাব্যস্ত করে তাদের এ সাজা দেওয়া হয়।

 

দণ্ডিত অন্যজন হলেন আশাশুনি উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেন।

জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান বাংলানিউজকে জানান, মিস কেস ১৩/২০১৭ থেকে উদ্ভূত দেওয়ানি ৬০/২০১৭ এর এক নির্দেশে ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। বাদী ননী বালা হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।  

এ নির্দেশ অমান্য করে সেই সময়ের জেলা প্রশাসক, আশাশুনি উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা ও ইউএনও মিলে ওই জমিতে বিবাদী পক্ষকে যেতে সহায়তা করেন।  

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার তাদের তিনজনকে তিন মাস করে কারাদণ্ড দেন আদালত। সেই সঙ্গে তাদের আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। এ আদেশ লংঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানান আদালত।  

জানা গেছে, ২০১৬ সালের ২৬ জুলাই থেকে ২০১৮ সালের ৬ মার্চ পর্যন্ত সাতক্ষীরা জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন আবুল কাসেম মো. মহিউদ্দিন। বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে কর্মরত।  

অপরদিকে, আশাশুনির সাবেক ইউএনও সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীর এডিসি হিসেবে কর্মরত।  

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।