ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেডিকেল কলেজের দাবিতে বুধবার মৌলভীবাজারে আধাবেলা হরতাল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
মেডিকেল কলেজের দাবিতে বুধবার মৌলভীবাজারে আধাবেলা হরতাল  মৌলভীবাজারে আধাবেলা হরতাল 

মৌলভীবাজার: মৌলভীবাজারে মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে বুধবার (১৯ সেপ্টেম্বর) আধাবেলা হরতালের ডাক দিয়েছে সচেতন নাগরিক ফোরাম (সনাফ) নামে একটি সংগঠন। 

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কথা জানান সনাফ’র নেতারা।  

এতে তারা জানান, দেশের অন্যান্য স্থানে ধারাবাহিক মেডিকেল কলেজ স্থাপন হলেও মৌলভীবাজার উপেক্ষিত রয়েছে।

এখানে দ্রুত মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে বুধবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতালের ডাক দেওয়া হয়েছে।

অন্যদিকে একই দাবিতে দীর্ঘদিন থেকে নানা কর্মসূচি পালন করে আসা সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ও মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটসআপ গ্রুপ যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতাল কর্মসূচিতে তাদের সমর্থন নেই বলে জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ও মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটসআ্যপ গ্রুপ এ জেলায় মেডিকেল কলেজের দাবিতে দীর্ঘদিন ধরে মানববন্ধন, সেমিনার, স্মারকলিপি দেওয়াসহ বর্তমানে স্কুল-কলেজ এবং গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে। চলমান গণস্বাক্ষর কর্মসূচিতে হাজার হাজার মানুষ স্বাক্ষর দিয়ে বিষয়টির প্রতি সমর্থন জানাচ্ছেন। কিন্তু হরতালের মতো কর্মসূচিকে আমরা সমর্থন করি না।

এদিকে, এ কর্মসূচি নিয়ে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানের রয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহজালাল।  

তিনি বলেন, যারা হরতালের কথা বলছেন আমরা তাদের কাউকে চিনি না। শুনেছি তারা বর্তমান সরকারের বিরোধী পক্ষ। তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। হরতালের নামে বিশৃঙ্খলার সুযোগ তারা পাবেন না। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সতর্ক রয়েছে।  

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এসআরএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।