ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটের ৫ থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
সিলেটের ৫ থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

সিলেট: সিলেট মহানগর এলাকার পাঁচ থানায় বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীদের আসামি করে মামলা করেছে পুলিশ। পাঁচটি থানায় পৃথক মামলায় বিএনপি-ছাত্রদলের ২৫৪ জনের নাম উল্লেখ ছাড়াও অনেককে অজ্ঞাত আসামি করা হয়েছে। 

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালি, শাহপরান, দক্ষিণ সুরমা ও এয়ারপোর্ট থানায় এসব মামলা করা হয়। সোমবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, রোববার (১৬ সেপ্টেম্বর) সিলেট নগরের যতরপুরে ‘পুলিশের ওপর হামলার’ অভিযোগ এনে বিএনপি ও অঙ্গসংগঠনের ৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কৃষ্ণপদ রায় বাদী হয়ে মামলাটি (নং-৩০) করেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বলেন, মামলায় ৫৫ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত পরিচয়ে আরো অনেককে আসামি করা হয়েছে।

তিনি বলেন, গত রোববার সন্ধ্যায় নগরীর সোবহানীঘাট যতরপুর এলাকায় জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের বাসার সামনে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্নাসহ ৮ জনকে আটক করা হয়। তাদের আসামি দেখিয়ে পুলিশ মামলা করেছে।

এদিকে শাহপরান থানায় ৩০ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরো অনেককে আসামি করে পুলিশ আক্রান্তের ঘটনায় মামলা করেছে। থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান বাদী হয়ে শনিবার (১৫ সেপ্টেম্বর) এ মামলাটি (নং-১৮ (৯) ১৮) করেন।

থানার ওসি আখতার হোসেন বলেন, সিলেট এমসি কলেজের সামনে ছাত্রদলের মিছিল থেকে পুলিশের কর্তব্যকাজে বাধাদানের অভিযোগে মামলাটি করা হয়েছে।

সিলেটের দক্ষিণ সুরমা থানায় রোববার রাতে একই অভিযোগে আরেকটি মামলা (নং-১১(৯)১৮) করেছেন থানার উপ-পরিদর্শক (এসআই) বেনু চন্দ্র।  

মামলায় ৬০ জনের উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত পরিচয়ে আরো কয়েকজনকে আসামি করা হয় বলে জানান ওই থানার ওসি।  

এয়ারপোর্ট থানার ওসি গৌসুল হোসেন জানান, সিলেট-বিমানবন্দর সড়কের লাক্কাতুড়া এলাকায় ছাত্রদল নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের উপর হামলার ঘটনায় থানায় একটি মামলা (নং-২০ (৯)১৮) করা হয়েছে। এতে ৫০ জনকে আসামি করা হয়েছে।  

এছাড়া জালালাবাদ থানায় দায়ের করা মামলায় ৫৯ জনকে আসামি করেছে পুলিশ। বিএনপি নেতাদের দাবি, শুধু নগরী নয়, জেলার বিভিন্ন থানাতেও বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।  

সিলেট জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশিদ বলেন, নির্বাচনকে সামনে রেখে গায়েবি মামলা দিচ্ছে পুলিশ। মহানগর ছাড়াও জেলার কানাইঘাট ও জকিগঞ্জ থানায় পুলিশ আক্রান্তের ঘটনা দেখিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। যা মিথ্যা ও বানোয়াট।  

সিলেট বিএনপি জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, পুলিশের ওপর হামলার কোনো ঘটনাই ঘটেনি। হয়রানি করতে এ ধরনের ঘটনা সাজাচ্ছে পুলিশ। এমনকি আমার বাসায়ও হামলা চালিয়েছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এনইউ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।