ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

না’গঞ্জের ৩২ মাদক বিক্রেতাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
না’গঞ্জের ৩২ মাদক বিক্রেতাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা কমিউনিটি পুলিশিং সমাবেশ, ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে চিহ্নিত ৩২ মাদক বিক্রেতার ছবিসহ তালিকা প্রকাশ করেছে জেলা পুলিশ। এসব মাদকবিক্রেতাকে ধরিয়ে দেওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশে এ তালিকা প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে নারায়ণঞ্জ পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান বলেন, ‘এরা (মাদক বিক্রেতা ও গডফাদারেরা) ৩২ বা ৪০ জনের মধ্যেই সীমাবদ্ধ নয়।

এদের সংখ্যা আরও বেশি। আমাদের এ তালিকা তৈরির প্রক্রিয়া ধারাবাহিকভাবে চলমান থাকবে। আমরা নারায়ণগঞ্জের প্রতিটি নাগরিকের সহায়তা আশা করছি। আপনারা তথ্য দিন আমরা ব্যবস্থা নিবো। সহায়তাকারীর পরিচয় গোপন রাখার পাশাপাশি পুলিশের পক্ষ থেকে তাকে পুরস্কৃত করা হবে। আমরা নারায়ণগঞ্জকে মাদক ও সন্ত্রাসমুক্ত করতে চাই। ’

প্রকাশিত তালিকার মধ্যে সদর থানার ১৬ জন মাদক বিক্রেতা ও গডফাদার রয়েছে। এরা হলেন- নারায়ণগঞ্জ শহরের ২নম্বর বাবুরাইল এলাকার কালাচান মিয়ার ছেলে মো. বাদশা (৪০), পাইকপাড়া এলাকার মৃত মুরাদ মিয়ার ছেলে মো. শহিদুল ইসলাম উরফে রুমান (৪৮), ১৯২নম্বর দেওভোগ পাক্কা রোড এলাকার মৃত সাদেক আলীর ছেলে বাদল ওরফে বাদলা ওরফে মকবুল হোসেন (৫১), সৈয়দপুর এলাকার শামসুদ্দিনের ছেলে কালা মিয়া ওরফে হামিদ ওরফে কালাই (৩৮), বেপারিপাড়া এলাকার মৃত মুনু মিয়ার ছেলে মো. রানা (৩৫), দক্ষিণ রেলি বাগান এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে মো. শেখ ফরিদ (২৭), নারায়ণগঞ্জ থানা পুকুর পাড় রয়েল ট্যাংক রোড রেলি বাগানের মৃত অর্জুন চন্দ্র পালের ছেলে কার্তিক চন্দ্র পাল (২৮), দেওভোগ আখড়া মসজিদ হোল্ডিং নম্বর ৫২ এলএন রোড এলাকার মৃত কালাচাঁন মিয়ার ছেলে দিপু (৩৬), ২নম্বর রেল গেইট বিবি রোড এলাকার হারুন রশিদের ছেলে সোয়াদ হোসেন ওরফে বান্টি (২৫), পাইকপাড়া এলাকার জয়নাল আবেদিনের ছেলে মহিউদ্দিন (৩৫), দেওভোগ পানির ট্যাংকি এলাকার মৃত এনায়েত আলির ছেলে আওলাদ (৩২), পাইকপাড়া এলাকার সালাউদ্দিনের ছেলে রাজু আহমেদ (৩৫), সৈয়দপুর আল-আমিন নগরের মৃত খালেক বেপারীর ছেলে জাবেদ বেপারী (৪০), দক্ষিণ রেলী বাগানের মৃত শহিদুল ইসলামের ছেলে মো. বাদল (৩৭), রেলী বাগানের ওয়াজউদ্দিনের ছেলে সালাউদ্দীন (৩১), শহরের মেট্রো হল সংলগ্ন কুমুদিনী বাগানের মৃত বাবুল মিয়ার ছেলে মাসুদ ওরফে সিআডি মাসুদ।

প্রথম আট জনকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ১০ হাজার ও পরের আট জনকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ৫ হাজার করে আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়েছে।

তালিকায় ফতুল্লা থানার ১৬ মাদক বিক্রেতা ও গডফাদার নাম প্রকাশ করা হয়েছে। এরা হলেন- দাপা মসজিদ এলাকার মৃত মতলব কাজীর ছেলে রিপন কাজী, মাসদাইর গুদারা ঘাট এলাকার রফিকুল ইসলাম ভেন্ডারের ছেলে নাদিম (৩০), দাপা ইদ্রাকপুরের হাবিবুর রহমানের ছেলে মন্টু মিয়া (৪২), একই এলাকার শাহআলমের স্ত্রী পারভীন ওরফে নাইট পারভীন, খোচপাড়ার মৃত ফজলুল হকের ছেলে টিকি মরা লিটন (৪৫), রাম নগরের মৃত সাবেদ আলির ছেলে রহিম বাদশা (৪৮), মাসদাইরের মজিবরের ছেলে হিটলার (৪৮), একই এলাকার গোলাম মোস্তফা রনির স্ত্রী পারুল ওরফে পারুলী, দাপা ইদ্রাকপুরের সাইফুল ইসলামের ছেলে লিটন ওরফে সাইকেল লিটন (৪৮), আব্দুল রশিদ মিস্ত্রির ছেলে মানিক রতন, মাসদাইরের ফজলুল হকের ছেলে হান্ড্রেড নাসির, ফাজিলপুরের সামসুল হকের ছেলে সানি, দাপা মসজিদের ছেলে মতলব কাজির ছেলে সেন্টু কাজি (৩৪), দাপা মসজিদ এলাকার আলী নূর বেপারীর ছেলে উজ্জল, দাপা মসজিদ এলাকার মৃত সেকান্দারের লতিফ (৩৪), দাপা ইদ্রাকপুরের মৃত সামসুল হকের ছেলে লিপু ওরফে ডাকাত লিপু (৩২)।

প্রথম আট জনকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ১০ হাজার ও পরের আট জনকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ৫ হাজার করে আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।