ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুল সার্টিফিকেট দেওয়ায় চিকিৎসকের অপসারণ দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
ভুল সার্টিফিকেট দেওয়ায় চিকিৎসকের অপসারণ দাবি এলাকাবাসীর মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় জাবেদ হাজারী নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যাচেষ্টার ঘটনায় জখম সার্টিফিকেট দেওয়ার প্রতিবাদে জেলা সদর হাসাপাতালের চিকিৎসক ফাইজুর রহমানের অপসারণ ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে শহরতলির ঘাটুরা এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- এলাকাবাসীর পক্ষে মিজান আনসারী, অজিত দাস, আমজাদ হোসেন রনি, ইমরান আলী, জাহাঙ্গীর কবির, শাহেদ আহমেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তরা অসৎ উদ্দেশে ভুল মেডিকেল সার্টিফিকেট দেওয়ায় চিকিৎসক ফাইজুরের অপসারণ ও বিচার দাবি করেন।

এ ব্যাপারে মোবাইল ফোনে কথা হয় চিকিৎসক ফাইজুর রহমানের সঙ্গে।  

তিনি বাংলানিউজকে বলেন, তাড়াহুড়া করতে গিয়ে কমবেশি লিখে ফেলেছি। তবে রোগীর লোকজন আপত্তি জানালে আমরা মেডিকেল বোর্ড করে ঠিক করে দিব।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন বাংলানিউজকে বলেন, এ বিষয়ে রোগীর লোকজন কিছু জানায়নি। তবে জখম সনদ সম্পর্কে কোনো আপত্তি থাকলে আদালতের মাধ্যমে রিভিউ করতে পারবে।

গত ৩১ আগস্ট সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে জেলা শহরের ঘাটুরা এলাকায় জাবেদ হাজারীকে গলা কেটে হত্যার চেষ্টা করে তার আপন ভাই আক্তার হাজারী ও সাজিদ হাজারী। এ সময় স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। কিন্তু আহতের স্বজনরা জাবেদকে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাপাতালে ভর্তি করেন। সেখানে তার বুকের ক্ষতস্থানে অন্তত ১৮০টি সেলাই দেওয়া হয়। গুরুতর আহত এই রোগীকে হাসপাতালের চিকিৎসক ফাইজুর রহমান জখমী মেডিকেল সার্টিফিকেট দেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।