ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইন মেনে চললে সড়ক দুর্ঘটনা রোধ সম্ভব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
আইন মেনে চললে সড়ক দুর্ঘটনা রোধ সম্ভব অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ

রাঙামাটি: রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ বলেছেন, সড়ক আইন মেনে চললে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব। সবাইকে এ বিষয়ে সচেতন থাকতে হবে।

রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, একজন চালককে পাঁচ ঘণ্টার বেশি গাড়ি চালনা থেকে বিরত থাকতে হবে।

ভুয়া লাইসেন্স নিয়ে যাতে কেউ গাড়ি চালাতে না পারে সেজন্য মালিক পক্ষ এবং ট্রাফিক পুলিশ বিভাগকে সচেতন থাকতে হবে। এছাড়া মোটরসাইকেল চালানোর সময় যাত্রী, চালক দু’জনকে হেলমেট পরা এবং দু’জনের বেশি নিয়ে মোটরসাইকেল না চালানোর জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

এরআগে জাতীয় উন্নয়ন মেলা সফল করার লক্ষ্যে বেলা ১১টার দিকে রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।  

প্রস্তুতি সভা ডিসি মামুন বলেন, বর্তমান সরকার উন্নয়নের ১০ বছর অতিক্রম করছে। এ ১০ বছরে সরকার কি উন্নয়ন করেছে তা নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একটি পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার জন্য দেশব্যাপী আগামী ৪ অক্টোবর থেকে উন্নয়ন মেলার আয়োজন করতে যাচ্ছে সরকার।

সরকারের নির্দেশ বাস্তবায়নের করতে সারাদেশের ন্যায় রাঙামাটি জেলা প্রশাসনও উন্নয়ন মেলা আয়োজন করবে। মেলা সফল করতে উপস্থিত স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত দু’টি সভায় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং স্থানীয় সংবাদমাধ্যম কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ