ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গর্ভকালীন সচেতনতামূলক কার্যক্রম জোরদারের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
গর্ভকালীন সচেতনতামূলক কার্যক্রম জোরদারের নির্দেশ কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে কথা বলছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী

হবিগঞ্জ: কমিউনিটি ক্লিনিকে মায়েদের গর্ভকালীন সচেতনতামূলক কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জের বাহুবল উপজেলার হিলালপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে তিনি এ নির্দেশনা দেন।

এ সময় স্পিকার বলেন, সরকার মাতৃত্বকালীন সময়ে মা ও শিশুর জন্য বিভিন্ন উপহার সামগ্রীসহ নানা সহায়তা দিয়ে থাকে।

উপকারভোগীদের হাতে যাতে সঠিকভাবে এসব জিনিসপত্র পৌঁছে যায়, সেই বিষয়টি নিশ্চিত করতে হবে। বাংলাদেশে এ পর্যন্ত ১২ সহস্রাধিক কমিউনিটি ক্লিনিকে সেবা দেওয়া হচ্ছে। যে কারণে কমে এসেছে মাতৃ এবং শিশুমৃত্যুর হার। সরকারের মহৎ এ উদ্যোগকে সফল করতে হলে দায়িত্বপ্রাপ্তদের নিবিড়ভাবে তত্ত্বাবধায়নের মাধ্যমে উপকারভোগীদের সেবা দিতে হবে।

স্পিকার আরও বলেন, প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিকের অবস্থা পরিদর্শনের উদ্দেশেই আমি এখানে এসেছি। এ সময় তিনি ক্লিনিকে উপকারভোগীদের উপস্থিতি এবং সেবার প্রসংশা করেন এবং বিদ্যুৎসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে হবিগঞ্জের বাহুবলে দ্য প্যালেস রিসোর্টে জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনডিপি বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত ‘রোল অপ এমপিস ইন মনিটরিং অ্যান্ড ইমপ্লিমেন্টিং এসডিজিস’ বিষয়ক কর্মশালায় যোগ দেন স্পিকার। এরপর কমিউনিটি ক্লিনিকে গ্রামীণ জনগোষ্ঠীর সেবার মান পরিদর্শনের লক্ষ্যে তিনি বাহুবলের হিলালপুরে যান।

পরিদর্শনকালে বেশ কয়েকজন উপকারভোগীর সঙ্গে কথা বলেন স্পিকার শিরীন শারমীন চৌধুরী। এ সময় তাকে স্থানীয় স্বাস্থ্য বিভাগ, আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অন্যান্যের মধ্যে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, এমএ মুনিম চৌধুরী বাবু এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিভিল সার্জন ডা. সুচীন্ত চৌধুরী, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, আওয়ামী লীগ নেতা দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তারা মিয়াসহ নানা শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad