[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

নওগাঁর ছোট যমুনায় নৌকাবাইচ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৪ ৮:২৩:৩৬ পিএম
ছোট যমুনায় নৌকাবাইচ। ছবি: বাংলানিউজ

ছোট যমুনায় নৌকাবাইচ। ছবি: বাংলানিউজ

নওগাঁ: নওগাঁ শহরের বুক চিরে বয়ে যাওয়া ছোট যমুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ’ নওগাঁ সংগঠনের ২৫ বছর পূর্তি উপলক্ষে প্রতিযোগিতাটি আয়োজন করা হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন নওগাঁ পুলিশ সুপার ইকবাল হোসেন। 

এ প্রতিযোগিতা দেখার জন্য প্রায় দুই কিলোমিটার দীর্ঘ পথে নদীর দুপাড়ে উৎসাহী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে। শিশু-কিশোরদের নিয়ে অভিভাবকেরা গ্রামীণ ঐতিহ্যের হারিয়ে যেতে বসা এই খেলা দেখতে নদীর পাড়ে উপস্থিত হন। প্রতিযোগিতা শুরু হলে হর্ষধ্বনি দিয়ে দলগুলোকে উৎসাহিত করতে থাকেন দর্শকরা।  

মোট ৯টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় প্রথম হয়েছে নওগাঁ সদর উপজেলার হাঁসাইগারী গ্রামের ‘আস্তান মোল্লা একপ্রেস’ নৌকা। দ্বিতীয় হয়েছে সদর উপজেলার শৈলগাছী গ্রামের ‘পঙ্খিরাজ’ নৌকা এবং তৃতীয় হয়েছে হাঁসাইগারী গ্রামের ‘তুফান মেইল’ নৌকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমান। 

একুশে পরিষদ নওগাঁর সভাপতি ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-একুশে পরিষদের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ওহিদুর রহমান, শরিফুল ইসলাম খান ও ময়নুল হক, সংগঠনের সহ-সভাপতি ও নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক মেহমুদ মোস্তফা, শ্রী বিশনু প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নওগাঁ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14