ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

মাধবপুরে ওএমএস’র ৯৪ বস্তা চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৩ ০৬:৫৭:০৮ এএম
মাধবপুরে ওএমএস’র ৯৪ বস্তা চাল জব্দ ওএমএস’র চাল জব্দকালে ইউএনও মল্লিকা দেব। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সরকারের খোলাবাজারে চাল বিক্রির (ওএমএস) ৯৪ বস্তা চাল জব্দ করা হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মল্লিকা দেব মীরনগরের মন্নাফ মিয়ার মালিকানাধীন একটি প্রতিষ্ঠান থেকে এ চাল জব্দ করেন।
 
ইউএনও মল্লিকা দেব বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতায় মাধবপুর উপজেলার মন্নাফ মিয়ার মালিকানাধীন একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৯৪ বস্তা ওএমএস’র চাল জব্দ করা হয়। এর মধ্যে ২৫টি সরকারি বস্তা ছিল। বাকি ৬৯ বস্তা চাল সরকারি বস্তা থেকে বের করে অন্য বস্তায় রাখা হয়।
 
তিনি আরও জানান, মন্নাফের দাবি চালগুলো তিনি বিভিন্ন মানুষের কাছ থেকে ক্রয় করেছেন। প্রাথমিকভাবে তাকে আটক করা হয়নি। তদন্তের পর তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।
 
জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. আব্দুস সালাম বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বছরে ৫ মাস অস্বচ্ছল মানুষের তালিকা তৈরি করে ১০ টাকা কেজির ওএমএস’র চাল দেওয়া হয়। এর ধারাবাহিকতায় হবিগঞ্জের ৭৮টি ইউনিয়নে ১৫২জন ডিলার নিয়োগ করা হয়। দরিদ্র লোকজন যাতে কোনো ধরনের প্রতারণার শিকার না হয় সেজন্য চাল বিতরণকালে সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকেন বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa