ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রাইসিস রেসপন্স টিম গঠন করলো আরএমপি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
ক্রাইসিস রেসপন্স টিম গঠন করলো আরএমপি  ক্রাইসিস রেসপন্স টিম গঠন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ

রাজশাহী: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদক চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংসতা মোকাবেলায় ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সোয়াটের আদলে গড়ে তোলা এ টিমের সদস্য সংখ্যা আপাতত ২৪জন।  

বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের সূচনা করা হয়। এ উপলক্ষে ইউএস ডিপার্টমেন্ট অব স্টেটের এন্টি টেররিজম অ্যাসিসটেন্ট (এটিএ) এর ঊধ্বর্তন আইন বাস্তবায়নকারী উপদেষ্টা ক্রিস উইংগার্ড আরএমপি’র কমিশনারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

 

সাক্ষাতে আরএমপি কমিশনারের সঙ্গে রাজশাহী মহানগরীর আইন-শৃঙ্খলা নিয়ে আলোচনা করেন এটিএ’র ঊধ্বর্তন আইন বাস্তবায়নকারী উপদেষ্টা ক্রিস উইংগার্ড। তিনি আরএমপি’র জঙ্গি দমন কার্যক্রমের প্রশংসাও করেন।    

ভবিষ্যতে সিআরটি টিমের সদস্যদের পর্যায়ক্রমে বিভিন্ন বিষয়ে আরও উচ্চতর প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানান এটিএ’র এ কর্মকর্তা।  

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম জানান, আরএমপি’র একজন এডিসি, দুইজন সিনিয়র এসি, দুইজন ইন্সপেক্টর, পাঁচজন এসআই, একজন এএসআই এবং ১৩ জন চৌকস কনস্টেবল নিয়ে এ টিম গঠন করা হয়েছে।  

তিনি আরও বলেন, টিমটি ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের এটিএ এর তত্ত্বাবধায়নে জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টার থেকে সফলভাবে প্রশিক্ষণ শেষ করেছে। যে কোন সংকটময় পরিস্থিতিতে অভিযান, জঙ্গিবাদ দমন, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান ইত্যাদি বিষয়ে তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
 
সাক্ষাতের সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর) তানভীর হয়দার চৌধুরী, উপ-কমিশনার (বোয়ালিয়া) আমীর জাফর, উপ-কমিশনার (সিটিএসবি)  আবু আহাম্মদ আল মামুন, উপ-কমিশনার (কাশিয়াডাঙ্গা) জয়নুল আবেদীন, সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম, সহকারী কমিশনার (ডিবি) ফজলুল করিমসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এসএস/এএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।