[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

নাটোরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ৬:৩৬:০৫ পিএম
পুলিশের হেফাজতে আলাল উদ্দিন। ছবি/ বাংলানিউজ

পুলিশের হেফাজতে আলাল উদ্দিন। ছবি/ বাংলানিউজ

নাটোর: নাটোরে এক প্রতিবন্ধী কিশোরীকে (১৩) ধর্ষণের দায়ে আলাল উদ্দিন (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টায় নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাইনুল হক এ আদেশ দেন। 

সাজাপ্রাপ্ত আলাল সদর উপজেলার জংলী মন্ডলপাড়ার মৃত সাইফুল্লাহর ছেলে।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহজাহান কবির বাংলানিউজকে জানান, ২০০৮ সালের ২ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে দুই সহপাঠীকে নিয়ে নিজেদের বাড়িতে খেলছিল প্রতিবন্ধী ওই কিশোরী। সেসময় আর কেউ ওই বাড়িতে ছিল না। এ সুযোগে বখাটে আলাল দুই সহপাঠীকে কৌশলে সরিয়ে দিয়ে প্রতিবন্ধী মেয়েটিকে নিজেদের ঘরে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যান। এদিকে, এসময় মেয়েটির চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। পরে স্বজনরা এসে তাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় মেয়েটির বাবা বাদি হয়ে ৫ সেপ্টেম্বর সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পরে সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) ভ্রমর চন্দ্র ঘোষ মামলাটি তদন্ত শেষে আলালকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। মামলার দীর্ঘ শুনানি, সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   যাবজ্জীবন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa