ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে ১৩৯টি বাঁক যানবাহন চলাচলের জন্য বিপদজনক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
খাগড়াছড়িতে ১৩৯টি বাঁক যানবাহন চলাচলের জন্য বিপদজনক সভা। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ি-চট্টগ্রাম ও খাগড়াছড়ি-রামগড়-ঢাকা সড়কে ১৩৯টি বাঁক যানবাহন চলাচলের জন্য বিপদজনক ও ঝুঁকিপূর্ণ। এসব বাঁক প্রস্ততকরণ, রাস্তার পাশের জঙ্গল পরিষ্কার করার পাশাপাশি সড়ক সাইনগুলো দ্রুত স্থাপনের দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য’ শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষণে সড়ক পরিবহন সংশ্লিষ্টরা এ দাবি জানান।

জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  কাজী মো. চাহেল তস্তরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম, বিআরটিএ’র সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দেব, সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো. ইউনুছ, খাগড়াছড়ি মালিক গ্রুপের সহ-সাধারণ সম্পাদক হাজী খলিলুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

সভায় জেলা প্রশাসক জানান, মানুষের জীবনহানিরোধ করতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চলতে দেওয়া হবে না। এজন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি জনসচেতন করতে সভা, সমাবেশের মাধ্যমে উদ্ধুদ্ধকরণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন সড়কে দুর্ঘটনার কারণ চিহ্নিত করে সুপারিশমালা  তৈরি করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন পরিবহনের মালিক, চালক, শ্রমিক সংগঠনের নেতার, শিক্ষা-প্রতিষ্ঠানের প্রতিনিধি, জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।