ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌ‌দিতে নির্যা‌তিত নারী‌দের দেশে ফি‌রি‌য়ে আনার দা‌বি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
সৌ‌দিতে নির্যা‌তিত নারী‌দের দেশে ফি‌রি‌য়ে আনার দা‌বি মানববন্ধন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ‌‌সৌ‌দি আর‌বে গৃহকর্তা ও পু‌লিশ কর্তৃক নির্যাত‌নের শিকার বাংলা‌দেশি নারী‌ গৃহ শ্র‌মিক‌দের দ্রুত দে‌শে ফি‌রি‌য়ে আনার দা‌বি জা‌নি‌য়ে‌ছে নির্যা‌তিত নারী‌দের প‌রিবার।

মঙ্গলবার (১১ সে‌প্টেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে আয়োজিত এক মানববন্ধ‌নে তারা এ দা‌বি জানায়।

মানববন্ধনে নির্যাতিতদের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, নির্যাতিত নারীদের মধ্যে ঝুমুর, সু‌ফিয়া, সেতারা, বা‌সিরুন , মা‌ঝেদা, নাজমা, ‌দিপালী, শিল্পী, তাস‌লিমা, রা‌জিয়া, ফা‌তেমা প্রমুখ সৌ‌দি আর‌বে গৃকর্তা‌দের নির্যাত‌নের শিকার হ‌য়ে পালা‌লে হাফেল আল বাতানের হা‌মেল থানায় আ‌টকে রে‌খে নির্যাতন করা হ‌চ্ছে ।

তাই তা‌দেরকে দ্রুত দে‌শে ফি‌রি‌য়ে আনার জন্য জন্য সরকারের কা‌ছে জোর দা‌বি জানায় তাদের প‌রিবার।

মানববন্ধনে নির্যাতিত নারীদের পরিবারবর্গ ছাড়াও আরও উপস্থিত ছিলেন চিত্র পরিচালক ছটকু আহমেদ, কানিজ ফাতেমা,মমিন ‌মে‌হেদীসহ প্রমুখ।

মানববন্ধ‌নে বক্তারা বলেন, দেশের নারী-পুরুষ দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্যই বিদেশে পাড়ি জমায়। সেখানে তারা কেমন আছে, কেমন থাকে, তা খোঁজ রাখা সরকারেরই দায়িত্ব। কিন্তু বর্তমানে সৌদি আরবে বাংলাদেশি নারীদের উপর যে নির্যাতন করা হ‌চ্ছে। সেই বিষয়ে বাংলাদেশ সরকারের কোনো পদক্ষেপ নি‌চ্ছে না। এই নির্যাতিত নারীদের সাহায্যের জন্য সরকারের এগিয়ে আসা উচিত।

বক্তারা আরও বলেন, সম্প্রতি সৌদি আরবের খ্যাত হাফার আল বাতানের হামেল থানায় বেশকিছু বাংলাদেশি নারী পুলিশ কর্তৃক নির্যাতনের খবর পাওয়া গেছে । এমনকি থানায় আসার আগেও এসব নারীকে তাদের গৃহকর্তা অমানুষিক নির্যাতন চালিয়েছে। এরা প্রত্যেকেই শারীরিকভাবে প্রচণ্ড অসুস্থ এদের মধ্যে তিনজনের গুরুতর। এসব নারীদের দ্রুত দেশে ফিরিয়ে এনে চিকিৎসা দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এমএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।