ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ডারহাট বাড়াতে পরিকল্পনা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
বর্ডারহাট বাড়াতে পরিকল্পনা সংসদে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে:  ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় দুই দেশের পণ্য বিক্রির উদ্যোগ হিসেবে বর্ডারহাট বসানো হয়ে থাকে। সিদ্ধান্তটিও ভালো। তাই বাণিজ্যটির প্রসারতা দিতে সরকার আরও কয়েকটি জায়গায় বর্ডারহাট বসানোর পরিকল্পনা করছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, বর্ডারহাট বসানো একটি ভালো সিদ্ধান্ত ছিল। এরইমধ্যে যে সকল হাট বসে সেগুলোতে দুই দেশের ব্যাপক ক্রেতা-বিক্রেতা উপস্থিতি হন।

সেজন্য আগামী ২৩ সেপ্টেম্বর ভারতের বাণিজ্যমন্ত্রী বাংলাদেশে আসলে ওই সফরেই বর্ডার হাটের বিষয়টি উপস্থাপন করা হবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নবী নেওয়াজের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

বর্ডারহাট বসানোর সিদ্ধান্তের সময়ই ১২টি পয়েন্টে বর্ডারহাট বসবে বলে উল্লেখ করা ছিল। যদিও সব জায়গায় এখনও বসানো সম্ভব হয়নি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা আরও কয়েকটি জায়গায় বর্ডারহাট বসানোর প্রস্তাব গ্রহণ করেছি। এই হাট বসানোর ক্ষেত্রে শুধু আমরা বললেই হবে না। ভারতের সম্মতি লাগে। কাজেই আগামী ২৩ সেপ্টেম্বর ভারতের বাণিজ্যমন্ত্রী বাংলাদেশ সফরকালে বর্ডারহাটের বিষয়টি উপস্থাপন করা হবে। ভারতের সম্মতি পেলে উপযুক্ত জায়গায় বর্ডারহাট বসানো হবে।  

ভারতের বাণিজ্যমন্ত্রী আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করবেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এসএম/এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।