ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই বছরের মধ্যে রাজধানীতে নতুন বাস কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
দুই বছরের মধ্যে রাজধানীতে নতুন বাস কোম্পানি মেয়র সাঈদ খোকন ও অন্য অতিথিরা

ঢাকা: রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে আগামী দুইবছরের মধ্যে নতুন বাস নামানো হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। প্রয়াত মেয়র আনিসুল হকের পরিকল্পনার সাহায্য নিয়ে রাজধানীতে কোম্পানির ভিত্তিতে বাস নামানোর উদ্যোগ নেওয়া হয়।
 

সোমবার (১০ সেপ্টেম্বর) নগর ভবনের ব্যাংক ফ্লোরে বাস রুট রেশনাইজেশন সম্পর্কিত সবশেষ কার্যক্রম তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র একথা বলেন। এরইমধ্যে মেয়র সাঈদ খোকনকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে।

 

এ বিষয়ে মেয়র বলেন, এই কমিটি খুব দ্রুত কাজ শুরু করবে। আমি মনে করি এ কাজ দুই বছরের মধ্যে শেষ হওয়া উচিত। আমরা সেভাবেই কাজ করবো। এ মাসের শেষেই কমিটি কাজ শুরু করবে বলেও জানান সাঈদ খোকন।
 
তিনি বলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের সময় এ নিয়ে একটি ড্রাফট করাই আছে। এটি আমরা দেখবো। কোনোকিছু সংযোজন, পরিমার্জন, সংশোধন করতে হলে করবো।

এর আগে রোববার (০৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগরে গণপরিবহনে শৃঙ্খলা আনা এবং যানজট নিরসনে বাস রুট রেশনালাইজেশন ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন, এ সংক্রান্ত কার্যক্রম সমন্বয় করতে কমিটি গঠন করে সরকার।
 
মেয়র বলেন, এ মাসের শেষ দিকে আমরা কমিটির প্রথম বৈঠক করবো। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করবো। দ্রুততম সময়ের মধ্যে রুট রেশনালাইজেশন এবং কোম্পানি গঠন কাজ শেষ করা হবে। পুরনো বাস তুলে দিয়ে নতুন বাস নামাবো। আমাদের লক্ষ্য যানজটমুক্ত শহর উপহার দেওয়া।  

সভায় ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান। ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, সচিব শাহাবুদ্দিন খান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহ্উদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।