bangla news

ধলেশ্বরী নদীর তীরে ‘পিপিআইএমএসসি’ লাইব্রেরির উদ্বোধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১০ ৫:৩৭:৪৯ পিএম
‘পিপিআইএমএসসি’ লাইব্রেরির উদ্বোধন

‘পিপিআইএমএসসি’ লাইব্রেরির উদ্বোধন

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের ধলেশ্বরী নদীর তীরে মনোরম পরিবেশে ‘পিপিআইএমএসসি’ লাইব্রেরির উদ্বোধন করা হয়েছে।   

সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে সদরের নয়াগাও এ ধলেশ্বরী নদীর তীরে এ লাইব্রেরির উদ্বোধন করেন প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক সায়লা ফারজানা। ওই প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে লাইব্রেরিটির নির্মাণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহিদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, সরকারি হরগংগা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল হাই তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) এইচএম রকিব হায়দার, জেলা পুলিশের এএসপি (হেডকোয়াটার্স) রাজিব আহম্মেদ, সরকারি হরগংগা কলেজের সাবেক অধ্যক্ষ প্রবীর কুমার গাঙ্গুলী, দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল, দৈনিক নাগরিক সময় সম্পাদক তানভির হাসান, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, লাইব্রেরির নকশাবিদ বিপ্লব বড়ুয়া প্রমুখ।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহিদুজ্জামান বাংলানিউজকে বলেন, পাঠাগারে রয়েছে রবীন্দ্রনাথ, নজরুল, শেক্সপিয়ার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী। এই বরেণ্য মানুষদের জানতে এবং তাদের আদর্শে নিজেদের আলোকিত করতে পাঠাগারের কোনো বিকল্প নেই। প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি এই পাঠাগারই পাঠকের চেতনা ও জ্ঞানকে শাণিত করে।

জেলা প্রশাসক সায়লা ফারজানা বলেন, লাইব্রেরিটিতে শিক্ষার্থীরা পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-10 17:37:49