ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে কৃষক হত্যা মামলায় সহোদরসহ গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৮
বাগেরহাটে কৃষক হত্যা মামলায় সহোদরসহ গ্রেফতার ৩ গ্রেফতারকৃতরা

বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জে কৃষক মোকলেছুর রহমান হত্যার ঘটনায় জড়িত অভিযোগে দুই সহোদরসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (০২ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার রামারবাগ এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের পিবিআই বাগেরহাট কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার মোড়েলগঞ্জ উপজেলার চর হোগলাবুনিয়া গ্রামের আব্দুল ওয়াহেদ হাওলাদারের দুই ছেলে খলিল হাওলাদার (৪৫) ও ইসরাফিল হাওলাদার (৪৫) এবং একই গ্রামের জলিল হাওলাদারের ছেলে হাসান হাওলাদার (২২)।

গত ১৭ জুন সকাল ১০টার দিকে মোড়েলগঞ্জ উপজেলার চর হোগলাবুনিয়া গ্রামের কৃষক মোকলেছুর রহমানকে কুপিয়ে ও  পিটিয়ে হত্যা আহত করে সন্ত্রাসীরা। বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ঘটনার দুইদিন পর ১৯ জুন নিহতের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে  মোড়েলগঞ্জ থানায় ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮/৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ৩ জুলাই মামলাটির তদন্তভার পিবিআইকে দেওয়া হয়।

হত্যার আড়াই মাস পার হলেও কোনো আসামি গ্রেফতার না হওয়ায় ২৫ আগস্ট মানববন্ধন করে এলাকাবাসী। এরপর নড়েচড়ে বসে পুলিশ।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বাগেরহাট  কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক সোমবার (০৩ সেপ্টেম্বর) সকালে বাংলানিউজকে বলেন, আমরা মোকলেছুর  রহমান হত্যা মামলাটির তদন্ত শুরু করলে এ ঘটনায় জড়িত  আসামিরা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়।  

পরে গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে দুই সহোদরসহ তিনজনকে গ্রেফতার করে। এদের এর মধ্যে খলিল ও তার ভাই ইসরাফিল এ মামলার 
এজাহারনামীয় আসামি। হাসান সন্দেহভাজন।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।