ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল সীমান্তে গুলিসহ আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৮
বেনাপোল সীমান্তে গুলিসহ আটক ২

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্তের নোম্যান্সল্যান্ড এলাকা থেকে দুই রাউন্ড গুলিসহ যাত্রীর ব্যাগ বহনকারী দুই কুলিকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। অবৈধ আগ্নেয় অস্ত্রে ব্যবহারের জন্য ওই গুলি দু’টি নমুনা হিসেবে ভারতে থেকে পাঠানো হচ্ছিল বলে ধারণা বিজিবির।

শুক্রবার (৩১ আগস্ট) রাত ১০টায় আটকদের বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করে বিজিবি। এর আগে তথ্য অনুসন্ধানের লক্ষ্যে বিজিবি ক্যাম্পে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

আটকরা হলেন, বেনাপোল পৌরসভার বড়আচড়া গ্রামের আবু সামের ছেলে কুলি সর্দার জামাল ও একই গ্রামের পিও মোড়লের ছেলে কুলি খায়রুল।

বিজিবি জানায়, কুলি খায়রুল বেনাপোল চেকপোস্টে পাসপোর্ট যাত্রীর মালামাল বহনের কাজ করে। সে একটি বিস্কুটের প্যাকেট হাতে নিয়ে ভারতীয় কুলির হাতে দেওয়ার সময় সন্দেহ হয়। পরে বিজিবি খায়রুলের হাত থেকে প্যাকেটটি নিয়ে তল্লাশি করে। এসময় প্যাকেটের মধ্য থেকে দুই রাউন্ড গুলি পাওয়া যায়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী কুলি সর্দার জামালকেও আটক করা হয়।  

৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার সিরাজুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে রাতে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জানান, আটকরা পুলিশ হেফাজতে আছে। শনিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে তাদেরকে যশোর আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৮
এজেডএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।