ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

নেপালে হাসিনা-মোদীর বৈঠক

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
নেপালে হাসিনা-মোদীর বৈঠক নেপালে বৈঠকের আগে হাস্যোজ্জ্বল হাসিনা ও মোদী

কাঠমান্ডু (নেপাল) থেকে: নেপালে চতুর্থ বিমসটেস সম্মেলনের সাইড লাইনে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) চতুর্থ বিমসটেক উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা থেকে শুরু করে বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। শেখ হাসিনা বলেন, আমরা আমাদের এই বন্ধুত্বকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।  

নরেদ্র মোদী বলেন, পারস্পরিক সুবিধার জন্য আমরা একে অপরের সহযোগিতা চাই। বৈঠকে দুই প্রধানমন্ত্রী দু’দেশের জনগণের ভাগ্য উন্নয়নে একযোগে কাজ করার বিষয়ে একমত হন।

বিমসটেকের ভবিষ্যৎ নিয়ে দুই প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। একসঙ্গে কাজ করলে বিমসটেক সদস্য দেশগুলোর সবাই অর্থনৈতিক ভাবে লাভবান হবে বলে মন্তব্য করেন দুই প্রধানমন্ত্রী।

বৈঠকে বাংলাদেশের পক্ষে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব উপস্থিত ছিলেন।

***বিমসটেকের মাধ্যমে সহযোগিতা বাড়ানোর আহ্বান
বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa