ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরাইলে নিয়ন্ত্রণ হারিয়ে এনা বাস খাদে, নিহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
সরাইলে নিয়ন্ত্রণ হারিয়ে এনা বাস খাদে, নিহত ৩ দুর্ঘটনা কবলিত এনা পরিবহনের যাত্রীবাহী বাস। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এনা পরিবহনের যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২০ জন। 

বুধবার (২৯ আগস্ট) দুপুর দেড়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বৈশ্বামুড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

নিহতরা হলেন, বাসের যাত্রী রোবিনা নূর (৫০), তার মেয়ে সাবিনা নূর (৩২),  ইয়াছিন (৭ মাস)।

তাদের বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও ময়মনসিংহে বলে জানায় পুলিশ।  

এ ঘটনায় আহতদের মধ্যে বাবুল (৩০), সাকির (২৮),  হাফিজ (৫০), মনোয়ারা (৫০) ফয়সাল (১৬), রেহেনা (৩০), রাশেদ (২৮), হোসেন (৪০), গিয়াস (৩৬), বাবুল (৬৪), সালাউদ্দিন (৬৫),  জাহাঙ্গীর (২৬), সুমন (৩০), ও খায়েরের (১০)  রাম জানা গেছে।  

বাসের আহত যাত্রী বাবুল ও সুমন বাংলানিউজকে বলেন, আমরা যখন ঢাকা থেকে সিলেটের উদ্দেশে এই বাসে উঠি তখন থেকেই চালক বাসটি দ্রুতগতিতে চালাতে থাকেন। নংসিংদী জেলায় আসার পর এনা পরিবহনের অপর একটি বাস দুই মোটরসাইকেল আরোহীকে চাপা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। তখন ঘণ্টাখানেক সেখানে আটকে থাকার পর পুনরায় বাস ছাড়লে তখন চালকের গতি আরো বেড়ে যায়। তখন থেকেই বাসের সব যাত্রীরা বার বার ধীরে সাবধানে গাড়ি চালানোর অনুরোধ করলে চালক কারো কথা শোনে নাই। তখন বেপোরয়া গতির কারণে ব্রেক ধরতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার দুর্ঘটনার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, দুপুরে সিলেটগামী এনা পরিবহনের যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বৈশ্বামুড়া এলাকায় মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।  

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শারফুল হাসান ভূইয়া জানান, খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার ফায়ার সার্ভিসের দুইটি ও মাধুবপুরের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আহত যাত্রীদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮/আপডেটেড: ১৬৫৫ ঘণ্টা 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ